কল্যাণ ও অপরাধ সভায় পুলিশ সুপার ॥ জেলা পুলিশ মাদক নির্মূলে অঙ্গীকার

29

স্টাফ রিপোর্টার :
পুলিশের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান পিপিএম বলেছেন, ইতোমধ্যে সিলেট জেলা পুলিশের একটি নিবেদিত ও দক্ষ মাদক বিরোধী সেল গঠন করা হয়েছে। উক্ত টিমের কাজই হবে কেবল মাদক আটক, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীকে গ্রেফতার এবং বিশেষ মামলা তদন্ত করা। এছাড়া সকল থানার অফিসার ইনচার্জসহ সকল সদস্যকে মাদক নির্মূলের জন্য অঙ্গীকার করান তিনি। গতকাল বুধবার দুপুর ১২ টায় সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে জেলা পুলিশের কল্যাণ ও অপরাধ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় পুলিশ সুপার মো. মনিরুজ্জামান সম্প্রতি অনুষ্ঠিত হওয়া পুলিশ সপ্তাহ ২০১৯-এ গৃহীত মাদক নির্মূলে বাংলাদেশ পুলিশের দৃঢ় অঙ্গীকার এবং মাদক নিয়ন্ত্রণে কঠোরভাবে সভায় আইন প্রয়োগের বিষয়টি তুলে ধরেন তিনি।
পুলিশ সুপার মো. মনিরুজ্জামান আরো বলেন, মাদকমুক্ত সিলেট জেলা ঘোষণা করার পথে পুলিশকেই অগ্রণী ভূমিকা নিতে হবে। মাদকের করাল গ্রাসে পরিবার, সমাজ এবং রাষ্ট্রের যে ক্ষতি হচ্ছে তা থেকে মুক্ত করা ও নিজেদেরকে মুক্ত রাখতে হবে। তিনি পুলিশ সদস্যকে কঠোর ভাবে সতর্ক করে বলেন, জেলা পুলিশের কোন সদস্য মাদক সেবন, মাদক ব্যবসা বা কোন প্রকারে মাদকের সাথে জড়িত থাকেন তাহলে পুলিশ বিভাগ থেকে তার অপাসারণ সময়ের ব্যাপার মাত্র এবং ফৌজধারী কার্য ব্যবস্থা গ্রহণ করে কঠোর পরিণতির সম্মুক্ষীণ করা হবে। তিনি বলেন, নিজ নিজ থানার অফিসার ইনচার্জগণকে সকল মাদক স্পট, মাদকসেবী এবং ব্যবসায়ীদেরকে নির্মূলে সকল ধরনের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এ সময় তিনি ব্যর্থতা প্রদর্শনের কোন সুযোগ কেউ পাবেন না বলে হুঁশিয়ারি দেন।
সভা শেষে তিনি সকল পর্যায়ের কর্মকর্তাদেরকে মাদক নির্মূলসহ প্রতিটি থানায় আগত জনগণকে সততার সাথে সেবা প্রদানের মাধ্যমে থানাকে একটি সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ (ওসি) ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।