অনুদান বিতরণ অনুষ্ঠানে মেয়র আরিফুল হক ॥ শারদীয় দুর্গা পূজা উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হবে

47

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে মতবিনিময় সভা এবং মহানগরীর ২৭টি ওয়ার্ডের ৪৮টি পূজা মন্ডপে ৯ লাখ ৬০ হাজার টাকা অনুদান বিতরণ করা হয়েছে।
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র কার্যালয়ে বুধবার বেলা সাড়ে ১২টায় এই মতবিনিময় সভা এবং অনুদান বিতরণ করা হয়।
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এতে মহানগরীর বিভিন্ন পূজা মন্ডপের প্রতিনিধিবৃন্দ এবং পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন।
মতবিনিময়কালে সিলেট সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ছাড়াও র‌্যাব,পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিবৃন্দ দুর্গাপূর্জাকে সামনে রেখে তাদের সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।
মতবিনিময় কালে মেয়র আরিফুল হক চৌধুরী জানান, শারদীয় দুর্গাপূজা যাতে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয় সেজন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। প্রতিবারের মতো এবারও নগর ভবন সহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে শুভেচ্ছা তোরণ-আলোকসজ্জা করা হবেএছাড়া মহানগরীর পূজামন্ডপে পানি, বিদ্যুৎ সরবরাহ যাতে বিঘœ না ঘটে সে ব্যাপারেও সজাগ দৃষ্টি রাখা হবে। পূজা উপলক্ষে নগরীতে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রমও জোরদার করা হয়েছে, পর্যাপ্ত সংখ্যক এলইডি লাইটেরও ব্যবস্থাও করা হয়েছে। সিসি ক্যামেরার মাধ্যমেও সার্বক্ষনিক কড়া নজরদারিতে থাকবে মন্ডপ এবং গুরুত্বপূর্ণ সড়ক। মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট সম্প্রীতির নগরী। এখানে সব ধর্মের মানুষের বসবাস রয়েছে। একে অপরের প্রতি সহানুভূতি, মায়া, মমতা, ভালোবাসাই এ নগরীর সংস্কৃতি। তিনি বলেন, ‘ধর্ম যার যার রাষ্ট্র সবার, তাই রাষ্ট্রের অন্যতম উৎসবও সবার।
সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হকের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথানন্দ মহারাজ, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্ঠামন্ডলীর সদস্য বিরাজ মাধব চক্রবর্ত্তী মানস, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয়ধর ভোলা, কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সদস্য রজত কান্তি ভট্টাচার্য্য, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি সুব্রত দেব, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি সুজ্ঞান চাকমা, র‌্যাব-৯ এর উপ পরিচালক নাহিদ হাসান, ফায়ার সার্ভিস এর ডিএডি দিনমনি শর্মা, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের পক্ষ থেকে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর শান্তুুন দত্ত সন্তু বক্তব্য রাখেন।
সভায় মহানগরীর ৪৮ টি সার্বজনীন পূজা মন্ডপের প্রতিনিধির হাতে ২০ হাজার টাকা করে ৯ লাখ ৬০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।
সভায় আরও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজম খান, রাশেদ আহমদ, সিকন্দর আলী, বিপ্লব কর স¤্রাট, সংরক্ষিত আসনের কাউন্সিলার শাহানারা বেগম শানু, নাজনীন আক্তার কনা, রেবেকা আক্তার লাকী, মাসুদা সুলতানা। এছাড়া সভায় সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মো: রুহুল আলম, প্রশাসনিক কর্মকর্তা মো: হানিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি