সুনামগঞ্জে টেক্সাইল ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী ॥ বিএনপি ক্ষমতায় গেলে মানুষের মুখে খাবার থাকবে না

21

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মির্জা আযম বলেছেন, ২০০১-২০০৬ সালে বিএনপি জোট সরকার আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। সেই সময় তারা আওয়ামী লীগের নেতা দের হত্যা করেছে, হত্যা করেছে সাবেক অর্থমন্ত্রী শাহ এম এস কিবরিয়া, বিশিষ্ট রাজনীতিবিদ আওয়ামী লীগের তুখুর নেতা আহসান উল্লাহ মাস্টার কে জনসভায় গ্রেনেড হামলা করে হত্যা করেছে। তারা আওয়ামী লীগের কর্মীদের হত্যা করেছে, পিতার সামনে মেয়েকে ধর্ষণ করেছে, স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ করেছে, ভাইয়ের সামনে বোনকে ধর্ষণ করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করা জন্য ২১ আগষ্ট জনসভায় তাঁকে লক্ষ্য করে ৯টি গ্রেনেড নিক্ষেপ করেছিল। সেই হামলায় সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান সহ ২১ জনে নেতা কর্মী শহীদ ও ৫শত নেতাকর্মী আহত হয়েছিলেন। তখন কোথায় ছিল গণতন্ত্র? এখন সেই গণতন্ত্র নিয়ে কথা বলছেন আমাদের সুশীলরা।
রবিবার বিকাল ৩টায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অর্থায়নে, গণপূর্ত বিভাগের বাস্তবায়নে ১২০ কোটি টাকা ব্যয়ে ৫ একর জায়গার উপর নির্মিত সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে দক্ষিণ সুনাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।
তিনি বলেন, বিএনপি জামায়ত জোট সরকারের সময় বাংলাদেশ তিন বার দূর্নীতিতে চ্যা¤িপয়ান হয়েছেল আর আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশ বিশ্ব উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে। বাংলাদেশ এখন বিশ্ব উন্নয়নে রোল মডেল। তিনি বলেন, বিএনপির সময় বাংলাদেশ ছিল বিশ্বের নর্ব নি¤œ গরীব দেশ আর সেই দেশের সব চেয়ে ধনী প্রধানমন্ত্রী ছিলেন বেগম খালেদা জিয়া। তারা দেশের টাকা বিদেশে পাচার করে নিজের স¤পদের পাহাড় বানিয়েছিল। এখন সেই পাচার হওয়া টাকা দেশে ফিরে আসছে। তাদের বিচার হচ্ছে।
তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় গেলে মানুষের মুখে খাবার থাকে না, শান্তিতে ঘুমাতে পারে না, আর আওয়ামী লীগ ক্ষমতায় গেলে দেশের মানুষ ৩ বেলা পেট ভরে খেতে পারে, মানুষের উন্নতি হয়ে, দেশের উন্নয়ন হয়, মানুষ নিশ্চিন্তায় শান্তিতে ঘুমাতে পারে।
সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।
আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী তহুর আলীর সভাপতিত্বে, উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি প্রভাষক নুর হোসেনের পরিচালনায়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. মুহিবুর রহমান মানিক এমপি, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. জয়াসেন গুপ্তা এমপি, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সাংগঠনিক স¤পাদক সিরাজুর রহমান সিরাজ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেন, বিশিষ্ট শিল্পপতি তরুন উদ্যোক্তা শ্যামল রায়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আতাউর রহমান প্রমুখ।
এর আগে সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ মৎস্য হ্যাচারীর সামনে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের উত্তর পাশে ৫একর জায়গায় ১২০ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, বস্ত্র ও পাট মন্ত্রোনালয়ের প্রতিমন্ত্রী মির্জা আযম ও অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।
এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, কামরুজ্জামান, পুলিশ সুপার মো. বরকত উল্লাহ খান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ, বিশিষ্ট শিল্পপতি তরুন উদ্যোক্তা শ্যামল রায় সহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।