দক্ষিণ সুরমায় ডাকাতের হাতে নারী খুনের ঘটনা ॥ গ্রেফতার ও মামলা নেই, লাশ স্বজনের কাছে হস্তান্তর

34

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার মোগলাবাজার ইউনিয়নের হরগৌরিপুর গ্রামে যুক্তরাষ্ট্র প্রবাসীর বাড়িতে কেয়ারটেকার নারী খুনের ঘটনায় এখন পর্যন্ত কোন গ্রেফতার বা মামলা দায়ের করা হয়নি।
এদিকে, গতকাল সোমবার দুপুরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়না তদন্ত শেষে কেয়ারটেকার আছিয়া খাতুন (৩৫)’র লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। দাফনের জন্য লাশ জৈন্তাপুর উপজেলার চিকনাগুল গ্রামের বাড়িতে নিয়ে গেছেন স্বজনরা।
মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম বলেন, হত্যার ঘটনায় এখনো মামলা হয়নি। কাউকে গ্রেফতার করা হয়নি। দাফন শেষে পরিবারের পক্ষ থেকে মামলা নেওয়া হবে। ওসি আরও বলেন, বাড়ির মালিক যুক্তরাজ্য প্রবাসী আবু বক্করের সঙ্গে মোবাইল ফোনে আলাপ হয়েছে। তিনি জানিয়েছেন, বাড়িতে লুটপাট হওয়ার মতো মূল্যবান কোনো জিনিসপত্র নেই। কেবল বাড়ি আর জমি রয়েছে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি আব্দুল কাইয়ুম বলেন, বাড়িটি ছিল সীমানা প্রচীর ঘেরা নির্জন। যে কারণে প্রতিবেশিরাও হত্যার ঘটনা পরখ করতে পারেননি। নিহত নারীর সুমন নামে ১০ বছরের একটি শিশু রয়েছে। সুমনকে বেধে রেখে তার মাকে হত্যা করেছে দুর্বৃত্তরা। হত্যার পর দুর্বৃত্তরা চলে যাওয়ার পর সুমন প্রতিবেশিদের গিয়ে এ ঘটনা জানায়। শিশুটির কাছ থেকে হত্যার বিষয় জানার চেষ্টা চলছে। হত্যাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর রাতে ৮টার দিকে দক্ষিণ সুরমার মোগলাবাজার ইউনিয়নের হরগৌরিপুর গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী আবু বক্করের বাড়ির কেয়ারটেকার আছিয়া খাতুন খুন হন। ৩ সন্তানের জননী নিহত আছিয়া খাতুন জৈন্তাপুর উপজেলার চিকনাগুল এলাকার আব্দুল কাদিরের স্ত্রী। রাতে ৪/৫ জন যুবক জিআই পাইপসহ দেশিয় অস্ত্র নিয়ে বাড়িতে প্রবেশ করে শিশু সন্তানকে বেধে রেখে আছিয়া খাতুনকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে। রাত সোয়া ১১টার দিকে পুলিশ মুখে বালিশ চাপা অবস্থায় বসতঘর থেকে ওই নারীর লাশ উদ্ধার করে।