অব্যাহত বর্ষণে নগরীতে চরম জলাবদ্ধতা

স্টাফ রিপোর্টার :
সকাল থেকে আকাশের মুখ গুমরা ছিল। দুপুর গড়াতেই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। থেমে থেমে সেই বৃষ্টি চলে রাত পর্যন্ত। এরপর ঘন্টা কয়েক বিরতি দিয়ে বুধবার রাত পৌনে ৯টা থেকে ফের শুরু হয় বৃষ্টি। টানা প্রায় এক ঘন্টার সেই বৃষ্টিতে তলিয়ে গেছে সিলেট নগরীর বিভিন্ন এলাকা।
ভুক্তভোগীরা বলছেন, এভাবে যদি সারারাত বৃষ্টি হয়, তবে ডুবে যাবে পুরো সিলেট নগরী।
বুধবার রাতে নগরী ঘুরে দেখা গেছে, জিন্দাবাজার, চৌহাট্টা, দরগাহ গেইট, আম্বরখানা, বারুতখানা, পুরানলেন, হাওয়াপাড়া, তাঁতীপাড়া, জল্লারপারসহ বিভিন্ন এলাকায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।
জিন্দাবাজার পয়েন্ট সংলগ্ন উত্তর দিকে সড়কে হাঁটুপানি জমে থাকতে দেখা গেছে। চৌহাট্টায় শহীদ মিনারের সামনে, চৌহাট্টা পয়েন্টের দক্ষিণ-পূর্ব কোণের দিকেও জলাবদ্ধতা দেখা যায়। দরগাহ গেইট এলাকায় বৃষ্টির পানিতে রীতিমতো নদীর স্রোতের মতো পানির স্রোত গড়াতে দেখা গেছে। এ এলাকায় ড্রেন উপচে পানি পুরো সড়কে ময়লা-আবর্জনা নিয়ে হু হু করে ছুটছিল।
টানা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় নগরীর অনেক এলাকায় মানুষের বাসা, বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানেও পানি ঢুকে পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।
দরগাহ গেইট এলাকার সবুজ মিয়া বলেন, ‘এই যে অবস্থা, রাতে বৃষ্টি হলে তো পুরো নগরী ডুবে যাবে!’
হাওয়াপাড়ার জসিম উদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘কতো বড় বড় প্রকল্প গ্রহণ করা হয়। কিন্তু নগরীর জলাবদ্ধতা আর শেষ হয় না। আমাদের এলাকায় তো অল্প বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়।’