সিলেটে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচকে ঘিরে থাকছে কঠোর নিরাপত্তা

স্টাফ রিপোর্টার :
তিনটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলতে সিলেটে আসছে বাংলাদেশ ‘এ’ দল ও শ্রীলঙ্কা ‘এ’ দল। আগামীকাল শনিবার দল দুটি সিলেটে এসে পৌঁছাবে। বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের অনুশীলন ও ম্যাচে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করছে পুলিশ। দল দুটির যাতায়াতের পথে ট্রাফিক নিয়ন্ত্রণেরও ব্যবস্থা নেয়া হচ্ছে।
শনিবার সিলেটে পৌঁছে হোটেল রোজভিউয়ে উঠবে দল দুটি। আগামী রবিবার ও পরশু সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল। সকল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত বাংলাদেশ দল এবং বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুশীলন করবে শ্রীলঙ্কা দল। মঙ্গলবার মাঠে গড়াবে চারদিনের ম্যাচটি। এ ম্যাচ শেষে ১৪, ১৫ ও ১৬ জুলাই অনুশীলন করবে দল দুটি। ১৭ জুলাই সকালে মাঠে গড়াবে প্রথম একদিনের ম্যাচটি। ১৯ জুলাই দ্বিতীয় এবং ২২ জুলাই তৃৃতীয় একদিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচের মধ্যবর্তী দিনগুলোতে উভয় দলই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করবে। ২৩ জুলাই সিলেট ছাড়বে তারা।
বাংলাদেশ ও শ্রীলঙ্কা এ দলের এই সফরের পুরো সময়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ আব্দুল ওয়াহাব। তিনি বলেন, বাংলাদেশ এ দল ও শ্রীলঙ্কা এ দল এবং আম্পায়ার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের হোটেল, যাতায়াত পথ, অনুশীলন এবং ম্যাচ ভেন্যুতে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পুলিশ কর্মকর্তা ওয়াহাব জানান, নিরাপত্তার জন্য দলগুলোর যাতায়াতের পথে প্রয়োজনীয় ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করা হবে। রোজভিউ হোটেল থেকে সোবহানীঘাট-নাইওরপুল-কুমারপাড়া-শাহী ঈদগাহ-আম্বরখানা-মজুমদারী-খাসদবীর-চৌকিদেখি-লাক্কাতুরা বাজার হয়ে সিলেট আর্ন্তজাতিক স্টেডিয়াম পর্যন্ত এই ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা থাকবে।