ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন ফ্রান্স, দ্বিতীয় রাউন্ডে ডেনমার্ক

19

স্পোর্টস ডেস্ক :
আগে থেকেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে রেখেছিল ফ্রান্স। আজ ডেনমার্কের বিপক্ষে ড্র করার মাধ্যমে গ্র“প চ্যাম্পিয়ন হলো ফরাসিরা। আর ড্র করার মাধ্যমে গ্র“প রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠল ডেনমার্ক। রাশিয়া বিশ্বকাপে ‘সি’ গ্র“পের ম্যাচে আজ গোলশূন্য ড্র করেছে ফ্রান্স ও ডেনমার্ক। একই গ্রুপের অন্য ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়েছে পেরু।
এর আগে ফ্রান্স অস্ট্রেলিয়াকে ২-১ গোলে ও পেরুকে ১-০ গোলে হারিয়েছিল। আর ডেনমার্ক পেরুকে ১-০ গোলে হারিয়েছিল ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল।
‘সি’ গ্রুপের সব ম্যাচ শেষে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে ফ্রান্স। পাঁচ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ডেনমার্ক। তিন পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে পেরু। আর এক পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া।
গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টের গ্র“প পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। নকআউট পর্বের খেলা শুরু হবে ৩০ জুন। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। বিশ্বকাপে এখন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স, ক্রোয়েশিয়া, ইংল্যান্ড, বেলজিয়াম, স্পেন, পর্তুগাল ও ডেনমার্ক। বিদায় নিশ্চিত হয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু, কোস্টারিকা, পানামা, তিউনিসিয়া, পোল্যান্ড, ইরান ও অস্ট্রেলিয়ার।