সিলেট সহ তিন সিটির মেয়র প্রার্থী চূড়ান্ত করতে আজ আ’লীগের বৈঠক

কাজিরবাজার ডেস্ক :
আসন্ন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত আজ শুক্রবার বৈঠকে বসছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।
একই সঙ্গে কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী ঠিক করতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়নও আজ বোর্ডের সভায় চূড়ান্ত করা হতে পারে। এছাড়া পৌরসভাসহ স্থানীয় সরকারের আরও কিছু পদে প্রার্থী চূড়ান্ত করবে দলটি।
আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন এবং ২৫ জুলাই কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২৮ জুন তিন সিটি ও ২৪ জুন কুড়িগ্রাম-৩ আসনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।
এদিকে তিন সিটির মেয়র পদ ও কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে আগ্রহী প্রার্থীদের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছে আওয়ামী লীগ। গত ১৯ জুন শুরু হয়ে বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা নেওয়ার প্রক্রিয়া সম্পন্ন হয়।
আওয়ামী লীগ অফিস সূত্রে জানা যায়, রাজশাহী সিটি করপোরেশনে সাবেক মেয়র ও দলের কেন্দ্রীয় নেতা এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সিলেট সিটির সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানসহ বেশ কয়েকজন আগ্রহী প্রার্থী ইতোমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার এক বিবৃতিতে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যদের সভায় উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন।