বড় জয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারলো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক :
দারুণ এক জয়ের মাধ্যমে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করল ব্রাজিল। রবিবার বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে অস্ট্রিয়াকে ৩-০ গোলে হারালো নেইমার-কুটিনহোরা। ম্যাচে গ্যাব্রিয়েল জিসুস করলেন একটি গোল। নেইমার করলেন একটি গোল। আর ফিলিপে কুটিনহো করলেন একটি গোল। এর আগে ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে ২-০ ব্যবধানে জয় পেয়েছিল ব্রাজিল।
গত ফেব্রুয়ারিতে ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন নেইমার। এরপর তিনি প্রথম ম্যাচ খেলেন গত ৩ জুন, ক্রোয়েশিয়ার বিপক্ষে। ওই ম্যাচে নেইমারকে ম্যাচের দ্বিতীয়ার্ধে নামিয়েছিলেন কোচ তিতে। কিন্তু আজকের ম্যাচে শুরু থেকেই খেলেন নেইমার। তবে, ম্যাচের ৮৩ মিনিটে তাকে তুলে নেয়া হয়।
ভিয়েনায় অনুষ্ঠিত ম্যাচটিতে আজ প্রথমার্ধেই এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ৩৬তম মিনিটে মার্সেলোর কাছ থেকে পাওয়া বল দারুণ নৈপুণ্যে অস্ট্রিয়ার জালে পাঠিয়ে দেন গ্যাব্রিয়েল জিসুস। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।
বিরতি থেকে ফিরে ৬২তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করে ব্রাজিলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন নেইমার। বক্সের কাছে থাকা নেইমারকে লফটেড পাস দেন উইলিয়ান। এরপর দারুণ কৌঁশলে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে জালে বল পাঠিয়ে দেন নেইমার।
৬৯তম মিনিটে ব্রাজিলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন ফিলিপে কুটিনহো। ৭৫তম মিনিটে কুটিনহোকে তুলে নেন তিতে। তারপর আর কোনো দল গোল করতে না পারায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
বিশ্বকাপে ব্রাজিল খেলবে গ্রুপ ‘ই’তে। এই গ্রুপে অন্য তিনটি দল হচ্ছে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া। আগামী ১৭ জুন বাংলাদেশ সময় রাত বারোটায় সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ২২ জুন বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় কোস্টারিকার মুখোমুখি হবে নেইমাররা। এরপর ২৭ জুন বাংলাদেশ সময় রাত বারোটায় ব্রাজিল তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে।