কোটা বহালের দাবিতে শ্রীমঙ্গলে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

27

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
সরকারী চাকুরীতে ৩০% মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানগণ।
১৮ এপ্রিল বুধবার দুপুরে শ্রীমঙ্গল পৌর শহরের চৌহমুনা চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। প্রায় আধাঘন্টা ব্যাপী এ মানববন্ধন প্রতিবাদ সমাবেশে ২০/২৫ জন মুক্তিযোদ্ধারা অংশ নেন।
শ্রীমঙ্গল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কুমোদ রঞ্জণ দেব এর সভাপতিত্বে প্রতিবাদ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার মোয়াজেম হোসেন ছমরু,মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা আবু শহীদ মোহাম্মদ আব্দুল্লাহ,মুক্তিযোদ্ধা আব্দুল কাদির শানু, ন্যাপ নেতা নেহারেন্দ্র হোম সজল প্রমুখ।
বক্তারা বলেন, স্বাধীনতার মর্মস্পর্শী আত্মত্যাগের সাথে কোটার নিবিড় সম্পর্ক রয়েছে। রাষ্ট্র এবং সরকারকে অস্থিতিশীল করতে জামায়াত-শিবির ও স্বাধীনতাবিরোধীরা কোটাপ্রথা বাতিলের জন্য পরিকল্পিতভাবে চক্রান্ত করছে। কোটা বিরোধীদের এসব চক্রান্ত রাজনৈতিক ও সামাজিকভাবে প্রতিহত করতে হবে এবং চাকুরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখতে হবে। সাধারণ ছাত্ররা দেশ স্বাধীন করেছি ?। আজ দেশ স্বাধীন করেছি বলে মুক্তিযোদ্ধাদের আজ অবমাননা করা হচ্ছে। প্রধানমন্ত্রী কাছে দাবি একটাই মুক্তিযোদ্ধাদের কোটা যাতে বহাল রাখা হয়। সমাবেশ শেষে র‌্যালীযোগে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোবাশশেরুল ইসলাম এর মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।