টুকেরবাজারের ইয়াবার আস্তানায় পুলিশের হানা, গ্রেফতার ১

34

স্টাফ রিপোর্টার :
সদর উপজেলার টুকেরবাজারের উওর পিরপুর এলাকার ইয়াবার আস্তানায় হানা দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জালালাবাদ থানা পুলিশ। গত শুক্রবার রাত সাড়ে ১১টার এ অভিযান চালানো হয়। এসময় পুলিশ পিরপুর গ্রামের আজির উদ্দিনের বাসা থেকে প্রায় ৭৯০পিস ইয়াবা, নগদ ৫৫ হাজার টাকা এবং ঘরের ভেতর থেকে সিসি ক্যামেরা উদ্ধার করে। পুলিশের অভিযানে ৫ লক্ষ ৩৭ হাজার টাকা দামের মোট ১৭শ ৯০ পিস ইয়াবা উদ্বার করা হয়। এলাকাবাসীর সহযোগীতায় পুলিশ এ অভিযান পরিচালনা করে। দীর্ঘদিন থেকে ওই এলাকায় ইয়াবা তৈরী করে স্থানীয় ডিলারদের মাধ্যমে বিক্রি করা হলেও পুলিশের ভূমিকা একেবারেই নীরব ছিল।
পুলিশ সূত্র জানায়, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ প্রথমে টুকেরবাজারের পশ্চিম দর্শা গ্রামের মো: ছাদ উল্লার পুত্র শামীম আহমদ (২৮) কাছ থেকে ১০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। সে এগুলো স্থানীয় ডিলারদের মাধ্যমে মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করার জন্য প্রস্তুতি নিয়েছিল ওই সময়। এরপর পুলিশ তার দেয়া তথ্যের ভিত্তিতে টুকেরবাজারের উওর পিরপুর এলাকার ইয়াবার আস্তানায় হানা দেয়। সেখানে পুলিশ অভিযান চালিয়ে ইয়াবা তৈরীর বিভিন্ন উপাদান উদ্ধার করে। রহস্যজনকভাবে পুলিশের অভিযান শুরু হওয়ার আগেই ওই বাসা থেকে পালিয়ে যায় আরেক মহিলা ইয়াবা ব্যবসায়ী। এসময় ওই বাসা থেকে কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে জালালাবাদ এসআই দিবাংশু পাল বাদী হয়ে পৃথক এজাহার দায়ের করেছেন। পলাতক অন্য মামলার আসামীরা হচ্ছেন- পূর্বদর্শা গ্রামের মৃত ছওয়াব আলীর পুত্র ইলিয়াছ আলী (৪৮), তার স্ত্রী হোসনে আরা (৩৪) ও একই গ্রামের আবদুল করিমের পুত্র দুলাল (৩২)। মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন।
অভিযানের বিষয়টি নিশ্চিত করে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, পুলিশ ইয়াবা তৈরীর আস্তানা থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করেছে। এখানে ইয়াবার ব্যবসা পরিচালিত হত প্রযুক্তির সাহায্যে। পুরো বাসাটি সিসি ক্যামেরা দিয়ে নিয়ন্ত্রিত ছিল। এখানে কারা আসা-যাওয়া করত সেগুলো পুলিশ সিসি ক্যামেরার ফুটেজ দেখে সনাক্ত করবে।