লামাপুঞ্জি পাথর কোয়ারিতে পৃথক দুর্ঘটনায় নিহত ২ আহত ১

40

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের লামাপুঞ্জি পাথর কোয়ারিতে পৃথক দুর্ঘটনায় দুই শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আরও ১ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।
গতকাল মঙ্গলবার লামাপুঞ্জি পিয়াইন পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেনের নিয়ন্ত্রনাধীন পৃথক দু’টি গর্তে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন গোয়ানঘাট উপজেলার ৯নং ডৌবাড়ি ইউনিয়নের ময়গড় গ্রামের নূর মিয়ার ছেলে নাজিম উদ্দিন (১৯) ও পশ্চিম জাফলং ইউনিয়নের জামকান্দি গ্রামের জয়নাল আবেদীনের ছেলে উসমান মিয়া (২৮)।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় লামাপুঞ্জি পাথর উত্তোলনের একটি গর্তে নাজিম উদ্দিন ও বাহারসহ কয়েকজন শ্রমিক উত্তোলনের কাজ করছিল। এ সময় গর্ত থেকে পানি সেচের কাজে ব্যবহৃত বোমা মেশিনের পাইপ ভেঙ্গে পড়লে ঘটনাস্থলেই নাজিম উদ্দিন নিহত হয়। একই ঘটনায় বাহার মিয়া গুরুতর আহত হয়ে মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।
এঘটনার আড়াই ঘন্টা পর সন্ধ্যা ৭টার দিকে একই এলাকায় অপর আরেকটি পাথর উত্তোলনের গর্তের পাড় ধসে উসমান মিয়া নামে এক পাথর শ্রমিক মাটি চাপা পড়ে নিহত হয়।
এ ব্যাপারে অভিযুক্ত গর্ত নিয়ন্ত্রণাধীন পিয়াইন পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন ওই কোয়ারির ব্যবসায়ী সংগঠনের সভাপতি তিনি ঠিকই। কিন্তু গর্তগুলোর মালিক তিনি নন বলে জানান।
খবর পেয়ে থানার এস আই পিযূষ কান্তি ঘটনাস্থল পরিদর্শন শেষে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করেন।
থানার ওসি মো. দেলওয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গর্ত মালিক ও কোয়ারি সংশ্লিষ্টদের আটকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।