এবার ভাষা শহীদদের দেয়ালচিত্র বিকৃত করলো দুর্বৃত্তরা

27

স্টাফ রিপোর্টার :
নগরীতে বঙ্গবন্ধুর দেয়ালচিত্র বিকৃতির পর এবার মহান ভাষা আন্দোলনে আত্মদানকারী ভাষাশহীদদের দেয়ালচিত্রও বিকৃত করেছে দুর্বৃত্তরা। ধারালো কোন বস্তু দিয়ে ঘঁষে ঘঁষে ছবির রং উঠিয়ে দেয়ালচিত্র বিকৃত করা হয়েছে।
গত রবিবার নগরীর রিকাবীবাজার থেকে সুবিদবাজারমুখি ডা. চঞ্চল রোডে দেখা গেছে, ভাষা শহীদ শিরোনামে পাঁচ ভাষা শহীদ সালাম, রফিক, বরকত, জব্বার ও শফিউলের ছবি আঁকা রয়েছে। এর মধ্যে সালাম, শফিউল ও রফিকের মুখমন্ডলে ধারালো কিছু দিয়ে ঘঁষে রং তুলে ফেলে ছবিগুলো বিকৃত করা হয়েছে। এর আগে একই স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩টি দেয়ালচিত্র বিকৃত করেছিল দুর্বৃত্তরা। এ বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে প্রশাসনসহ নগরবাসীর নজরে আসে বিষয়টি। পরে সেখানে দেয়ালচিত্রগুলোর স্থলে সিলেট সিটি করপোরেশন বঙ্গবন্ধুর ৩টি ম্যুরাল স্থাপনের সিদ্ধান্ত নেয়।
এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, আমার মনে হয়, যে বা যারা এ কাজ করছে তারা মানসিকভাবে অসুস্থ। তিনি বলেন, এ ঘটনার পর আমরা পুলিশকে চিঠি দিচ্ছি যাতে দেয়ালচিত্রগুলোর নিরাপত্তার বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়। কারণ জেলা পুলিশ লাইনের বিপরীতে দেয়ালচিত্রগুলোর অবস্থান। তিনি বলেন, বঙ্গবন্ধুর দেয়ালচিত্রগুলোর স্থলে আমরা ম্যুরাল তৈরি করছি। এগুলোও ঠিক করে দেওয়া হবে।