মুক্তিযোদ্ধা তুরন মিয়া কর্মের মধ্যে বেঁচে থাকবেন অনন্তকাল —-মেয়র আরিফুল হক চৌধুরী

101

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, কিছু মানুষ তাঁর কর্মের মধ্য দিয়ে বেঁচে Mayor Arif Picথাকেন অনন্তকাল। মুক্তিযোদ্ধা তুরন মিয়া তেমনি একজন মানুষ। তিনি একাধারে ব্যবসায়ীক নেতা, সমাজসেবী ও শিক্ষানুরাগী ছিলেন। সিলেটের সাধারণ ব্যবসায়ীদের স্বার্থে অনেক মামলা-নির্যাতনের শিকার হয়েছেন। কিন্তু ব্যবসায়ীদের দাবী-দাওয়া আদায়ের প্রশ্নে কখনো পিছপা হননি। তিনি সিলেটের বিভিন্ন ন্যায্য দাবী-দাওয়া নিয়েও ছিলেন স্বেচ্ছার। তিনি তার কর্মের মধ্যে বেঁচে থাকবেন অনন্তকাল।
মধুবন সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. তুরন মিয়ার রুহের মাগফেরাত কামনা করে মধুবন সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির উদ্যোগে আয়োজিত খতমে কোরআন, স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। মধুবন মার্কেটের নিচ তলায় গত ৫ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় এই খতমে কোরআন, স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
মধুবন সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি খালিকুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল আহাদের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. আলা মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী রইস আলী, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান আতিক, মহানগর সভাপতি নাজমুল হক, বাংলাদেশ দোকান মালিক সমিতির সহ-সভাপতি আলহাজ্ব মতছির আলী, সিলেট চেম্বারের সাবেক পরিচালক ও মধুবন মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব শফিক আহমদ বখত, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ-সাধারণ সম্পাদক আলেক মিয়া, মহানগর সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিপন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাদী পাবেল, সিটি সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি ও জেলার সহ-সভাপতি আব্দুল মুনিম মল্লিক মুন্না, শুকরিয়া মার্কেট ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আহমেদ ফুয়াদ বিন রশিদ, সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদের সদস্য সচিব এহসানুল হক তাহের।
স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন, মধুবন সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি শামসুল ইসলাম ছালিক, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ, সাংগঠনিক সম্পাদক শাহ আহমেদুর রব, সহ-সাংগঠনিক সম্পাদক রিহাদুল হাসান রুহেল, রসমেলা এমডি নুরুল ইসলাম সুমন, আব্দুল মুহিত স্বপন, শাহ রুমেল, হারুন মিয়া, দেওয়ান মকসুদুল মজিদ, সাইফুল আলম, খলিলুর রহমান, নুরুল ইসলাম, সুমন সরকার, তায়েফ আহমদ, আব্দুল হান্নান, ফখরুল ইসলাম, কামাল উদ্দিন রতন, ফাহাদ রহমান, সাজ্জাদ উর রহমান শিমুল, মার্কেট ম্যানেজার কাজী বিলাল আহমদ, মো. খসরুজ্জামান প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মার্কেট মসজিদের ইমাম হাফিজ কয়েস আহমদ। এছাড়াও মাহফিলে মধুবন মার্কেটের সর্বস্তরের ব্যবসায়ী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি