বহুমুখী দক্ষতা অর্জনের প্রচেষ্টায় জামেয়ার আলাদা পরিচয় ফুটে উঠেছে – মেয়র আরিফুল হক

65

পুঁথিগত বিদ্যার পাশাপাশি ধর্মীয় শিক্ষা থেকে শুরু করে মাঠে-ময়দানের বহুমুখী দক্ষতার অর্জনের  প্রচেষ্টায় অন্যান্য DSC_0222 copyশিক্ষা প্রতিষ্ঠান থেকে জামেয়ার আলাদা পরিচয় ফুটে উঠেছে। এই দক্ষতা অর্জন জামেয়ার শিক্ষার্থীদের প্রতিযোগিতায় টিকে থাকতে সহায়তা করবে। সিলেট সিটি মেয়র  আরিফুল হক চৌধুরী গতকাল বৃহস্পতিবার শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জামেয়ার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল গোলাম রব্বানীর সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক মুহাম্মাদ মুহিব আলী ও প্রভাষক আব্দুল্লাহ আল মামুনের যৌথ উপস্থাপনায় অনষ্ঠিানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ছায়ফুল আমীন বাকের, দি সিলেট ইসলামিক সোসাইটির সদস্য সচিব আব্দুস শাকুর, দি সিলেট ইসলামিক সোসাইটির এসিস্ট্যান্ট সেক্রেটারী জাহিদুর রহমান চৌধুরী, কালচার‌্যাল কমিটির আহবায়ক রফিকুল ইসলাম মজুমদার।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দশম শ্রেণীর ছাত্র রেদোয়ানুর রহমান, ইসলমিক সংগীত পবিবেশন করেন দশম শেণির ছাত্র রায়হানুল কবীর রাফি। উপস্থিত ছিলেন সাবেক স্কুল ইনচার্জ আবুল কালাম আজাদ।
প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার উন্নয়নে একটি কমিটি গঠন করে শিক্ষা প্রতিষ্ঠানের গুণগত মান যাচাই করে এসব প্রতিষ্ঠানে সহায়তা করার তার গভীর আগ্রহের কথা জানান। মেয়র শিক্ষার্থীদের মনের চাওয়া পাওয়ার কথা বিশেষ করে শিক্ষার মান উন্নয়নে কি প্রয়োজ তা জানিয়ে চিঠি লিখার আহবান জানিয়ে বলেন শিক্ষার্থীদের চাহিদা পূরণে তার সাধ্যমত প্রচেষ্টা অব্যাহত রাখবেন। মেয়র ইন্টার স্কুল ডিবেট প্রতিযোগিতার আয়োজন, ভারত, ব্রিটেনসহ চার দেশের সিটির শিক্ষা প্রতিষ্ঠানের সাথে চুক্তিসহ বিভিন্ন বিষয়ে তার আগ্রহ ও পরিকল্পনার কথা উল্লেখ করেন। বিজ্ঞপ্তি