কোম্পানীগঞ্জে সড়ক সংস্কারের দাবিতে ৭২ ঘন্টার অবরোধ

31

companigon photo 28-03-15 (1)স্টাফ রিপোর্টার :
সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ রাস্তা সংস্কারের দাবিতে এবং আঞ্চলিক মহাসড়ক বাস্তবায়নের দাবিতে গতকাল শনিবার সকাল ৬টা থেকে ৭২ ঘন্টার অবরোধ শুরু করেছে কোম্পানীগঞ্জ ছাত্র ঐক্যজোট।
ছাত্র ঐক্যজোটের আহ্বায়ক আমিনুল ইসলাম হামিম জানান, অবরোধের সমর্থনে সকাল থেকে কোম্পানীগঞ্জ উপজেলা সদর এবং পাড়–য়া সাকেরা পয়েন্টে পিকেটিং করছে অবরোধকারীরা। এ কারণে সড়কে কোন ধরণের যানবাহন চলছে না। পাশাপাশি নৌপথেও যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে ক্রাশার মিলও।
সড়ক সংস্কারের দাবিতে গত বৃহস্পতিবার ৭২ ঘন্টার অবরোধের ডাক দেয় ছাত্র ঐক্যজোট।  অবরোধ সফলের লক্ষ্যে গত দুদিন ধরে এলাকায় মাইকিং করা হয়।
এদিকে অবরোধের প্রথম দিনে বিকাল ৩টায় সময় কোম্পানীগঞ্জ থানা সদর পয়েন্টে অবরোধ চলাকালে সিলেট-৪ আসনের নির্বাচিত এমপি ইমরান আহমদ উপস্থিত ছাত্র ঐক্যজোটসহ সর্বস্তরের জনগণকে আশ্বস্ত করেন ২ এপ্রিল প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক)-এ অনুমোদিত হবে এবং খুবই দ্রুত গতিতে সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ রাস্তা পরিপূর্ণভাবে সংস্কার করা হবে। তারই প্রেক্ষিতে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্র ঐক্যজোটের আহবায়ক আমিনুল ইসলাম হামীম বলেন, যদি ২ এপ্রিল (একনেক)-এ রাস্তা সংস্কারের জন্য অনুমোদন পাস না হয়, তাহলে আমাদের আন্দোলন কর্মসূচী আবারও শুরু হবে বলে জানান। এবং কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্র ঐক্যজোটের সদস্য সচিব মোঃ ইকবাল হোসাইন বলেন, যেহেতু আমাদের স্থানীয় সংসদ সদস্য আমাদেরকে রাস্তা সংস্কারের জন্য ফোন করে পরিপূর্ণ আশ্বস্ত করেছেন, সেহেতু আমরা কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্র ঐক্যজোট ৩ দিনের অবরোধ কর্মসূচী সাময়িক ভাবে স্থগিত করিলাম।