দেশ ও জাতি গঠনে ছাত্র জমিয়তকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে’ – শায়খ জিয়া উদ্দিন

42

2জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি ও সিলেট জেলার সভাপতি শায়খ জিয়া উদ্দিন বলেছেন, ছাত্র জমিয়ত গোটা দেশের মধ্যে একটি সুশৃঙ্খল সংগঠন। ব্যক্তি গঠন, ইসলামী শিক্ষা ও সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে আসুন এই লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। অন্যান্যদের মতো এই দলে কোন বিভেদ ও বিরোধ নেই। আছে একে অন্যের প্রতি ভ্রাতৃত্ব ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তিনি বলেন, ছাত্র জমিয়তের সকল পর্যায়ের নেতা কর্মীদের সংগঠনকে শক্তিশালী করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গতকাল শুক্রবার বেলা ২টায় বিয়ানীবাজার পৌরশহরের একটি রেষ্টুরেন্টে ছাত্র জমিয়ত বাংলাদেশ বিয়ানীবাজার উপজেলা শাখার কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে শায়খ জিয়া উদ্দিন এসব কথা বলেন।
ছাত্র জমিয়ত বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি মাওলানা তোফায়েল আহমদের সভাপতিত্বে আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলনের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন হাফিজ ফখরুল ইসলাম।
ছাত্র জমিয়ত বিয়ানীবাজার উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক মাওঃ আব্দুল হামিদ খান ও মারুফুল হাসান যৌথ পরিচালনায় আয়োজিত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওঃ সাইফুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা জমিয়তের সহ সভাপতি মাওঃ খলিলুর রহমান, সহ সভাপতি আলহাজ্ব সামসুদ্দিন ও মাওলানা খয়রুল হোসাইন জেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, বিয়ানীবাজার পৌর জমিয়তের সভাপতি মাওঃ আতিকুর রহমান, উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওঃ আব্দুল খালিক কাসেমী, বিয়ানীবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওঃ মুফতি শিব্বির আহমদ, ছাত্র জমিয়ত শাবিপ্রবির সভাপতি নাজমুল আলম,।
ছাত্র জমিয়তের আয়োজিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা জমিয়তের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম, উপজেলা ছাত্র জমিয়তের সাবেক সভাপতি মাওলানা জালাল আহমদ, সাবেক ছাত্রনেতা রায়হান উদ্দিনসহ সংগঠনটির ইউনিয়ন পর্যায়ের সভাপতি, সাধারণ সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন।
সম্মেলনের শেষ পর্যায়ে আগামী ৩ বৎসরের জন্য ছাত্র জমিয়ত বাংলাদেশ বিয়ানীবাজার উপজেলা শাখার ২৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হন মাওলানা তোফায়েল আহমদ ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন মারুফুল হাসান। নবনির্বাচিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন,সহ সভাপতি ফরহাদ আহমদ, তাহের হুসাইন মাছুম, সহ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, দিলাওয়ার হুসাইন, সাংগঠনিক সম্পাদক সাহেদ আহমদ, প্রচার সম্পাদক সাইদুর রহমান অমিত, অর্থ সম্পাদক সুহাইল আহমদ, সরকারী মাদ্রাসা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ, কলেজ বিষয়ক সম্পাদক জাবেদ আহমদ খান, পাঠাগার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সমাজসেবা সম্পাদক ইকবাল হোসাইন প্রমুখ। বিজ্ঞপ্তি