কালনী ও উদয়ন এক্সপ্রেসের বগি খুলে নেয়ায় জাগো সিলেট আন্দোলনের প্রতিবাদ সভা

64

কালনী ও উদয়ন এক্সপ্রেসের বগি খুলে নেয়ার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জাগো সিলেট আন্দোলন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে নগরীর পৌর বিপণীস্থ কার্যালয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, একটি কুচক্রী সিলেট বিদ্বেষী মহল কালনীর ৮টি বগি খুলে নেয়ার পর এবার উদয়ন এক্সপ্রেসের আরেকটি প্রথম শ্রেণীর বগি খুলে নেয়া হয়েছে। এমন বৈষম্যমূলক আচরণের কারণ খুঁজে পাচ্ছেন না সিলেটবাসী। বরাবরের মত রেল মাধ্যমে বৈষম্যের শিকার হচ্ছে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ অঞ্চল সিলেট। ঢাকা-সিলেট রুটে কালনী এক্সপ্রেস চালু হলেও ধীরে ধীরে সেটাকে খাটো করে নিয়ে আসা হচ্ছে। দেশের অন্যান্য অঞ্চলের সাথে সিলেটের বৈষম্যের মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। সিলেট-ঢাকা রুটের ট্রেন যাত্রীদের সেবার চিত্র অত্যন্ত করুণ। এরপরেও সিলেট অঞ্চলে রেলের যাত্রীদের ব্যাপক চাহিদা রয়েছে। সিলেটবাসীর চাহিদার কথা চিন্তা না করে একের পর এক খুলে নেয়া হচ্ছে ট্রেনের বগি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের প্রতি আন্তরিক থাকার পরও একটি মহল বর্তমান মহাজোট সরকারের জনপ্রিয়তাকে খাটো করার জন্য উঠে পড়ে লেগেছে। এ ব্যাপারে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি সভা থেকে জোর দাবী জানানো হয়। অন্যথায় জনগণকে সাথে নিয়ে জাগো সিলেট আন্দোলন হরতাল সহ কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।
জাগো সিলেট আন্দোলন কেন্দ্রীয় সভাপতি আলাউদ্দিন আলো’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুকুল আহমদ এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়াকার্স পার্টি সিলেটের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড সিকন্দর আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক এম.এ মতিন, সাংগঠনিক সম্পাদক লোকমান আহমদ, জাগো সিলেট যুব আন্দোলনের সভাপতি ইসলাম আলী, মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সাধারণ সম্পাদিকা স্বপ্ন আক্তার, শারমিন বেগম ববি, আলী হোসেন শিল্পী গোষ্ঠির সাধারণ সম্পাদক কানাইলাল সরকার, একতারা সংগীতালয়ের সভাপতি বাউল পথিক রাজু, ফারুক আহমদ, মাশুক আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি