নবীগঞ্জে পুকুর থেকে শিশুর লাশ উদ্ধার

3

হবিগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জের নবীগঞ্জে পুকুরের পানি থেকে চার মাসের শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের চরগাও গ্রামে এ ঘটনাটি ঘটে।
জানা যায়, ওই গ্রামের ওমান প্রবাসী আওলাদ হোসেনের স্ত্রী মিনারা আক্তার সকাল সাড়ে ৬ টার দিকে তার চার মাসের কন্যা শিশু মাহমুদা আক্তার মীমকে বিছানায় রেখে রান্না করার জন্য যান। রান্না শেষে এসে দেখেন বিছানায় মীম নেই। এর কিছুক্ষণ পর দেখতে পান বাড়ির পিছনে পুকুরে শিশুটির লাশ ভাসছে। এসময় তার শোরচিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসে। পরে বিষয়টি অবগত করা হয় নবীগঞ্জ থানা পুলিশকে। খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
এদিকে চার মাসের ঘুমন্ত শিশু মীম কিভাবে পুকুরে গেল বা কেউ তাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে কি না তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। চলছে নানা আলোচনা ও সমালোচনা। অনেকেই নির্মম এই ঘটনার তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার দাবী করছেন।
নিহত শিশুর মা মিনারা আক্তার জানান, সকাল সাড়ে ৬ টার দিকে তিনি বাচ্চাকে বিছানায় রেখে রান্না করতে যান। রান্না শেষে এসে ফিরে দেখন তার বাচ্চা বিছানায় নেই। পরে বাড়ির পিছনে পুকুরে লাশ ভাসতে দেখেন তিনি।
স্থানীয় ইউপি সদস্য সফি মিয়া জানান, মীম আক্তার চার মাসের শিশু। সে বিছানা থেকে নিচে পড়তে পারে। কিন্তু পুকুরে কিভাবে গেল বিষয়টি সন্দেহজনক।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. কামাল হোসেন জানান, চরগাঁও গ্রামে চার মাসের একটি শিশুর লাশ উদ্ধার করা হয়েছে পুকুরের পানি থেকে। বিষয়টি রহস্যজনক হওয়ায় পুলিশ গুরুত্ব দিয়ে তদন্ত করছে। ওসি বলেন- তদন্তের পর বিস্তারিত ঘটনা সম্পর্কে জানা যাবে।