সিলেট ও দোয়ারায় ৭০ বস্তা চোরাই চিনিসহ গ্রেফতার ৫

3

স্টাফ রিপোর্টার

সিলেট ও দোয়ারাবাজার এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৭০ বস্তা ভারতীয় চোরাই চিনিসহ ৫ চোরাকারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে শাহপরান থানার বটেশ্বর বাজারে একটি দোকানে চোরাই চিনির প্যাকেট তৈরি করার সময় ৫০ বস্তা চিনিসহ ৩ জন এবং শনিবার সকালে দোয়ারাবাজার উপজেলা সদরের পশ্চিম নৈনগাঁও এলাকায় দুটি অটো টেম্পো থেকে ২০ বস্তা ভারতীয় চিনিসহ অপর ২ জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন-সিলেটের শাহপরান থানার কানুগুল এলাকার মৃত আতিব আলীর ছেলে মো. সুফিয়ান (৪১), জৈন্তাপুর থানার খানচা বাগান এলাকার অনন্ত রায়ের ছেলে অঞ্জন রায় (৩৫), হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার বড় মাকুয়া এলাকার মো. মুনাই মিয়ার ছেলে মো. কলিম উদ্দিন (৩৪) এবং দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মির্ধারপাড়া গ্রামের আমির হোসেন (৩০) ও একই গ্রামের রমজান আলী (২০)।
পুলিশ জানায়, শুক্রবার বিকেলে গোপান সংবাদের ভিত্তিতে শাহপরান থানা পুলিশের একটি দল বটেশ্বর বাজারের পান্না মার্কেটে তামাম বস্ত্রালয়ে অভিযান চালিয়ে প্যাকেটজাত তৈরি করার সময় ৫০ বস্তায় মোট ২ হাজার দুইশত ষাট কেজি ভারতীয় চিনি উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মুল্য দুই লক্ষ একাত্তর হাজার দুইশত টাকা। এসময় মো. সুফিয়ান, অঞ্জন রায় ও মো. কলিম উদ্দিনকে গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে এসএমপির মিডিয়া কর্মকর্তা মো. সাইফুল ইসলাম প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
এ বিষয়ে এসএমপির মিডিয়া কর্মকর্তা এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শাহপরান থানার মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।
এদিকে অপর একটি অভিযানে দোয়ারাবাজারে ১ হাজার কেজি (২০ বস্তা) ভারতীয় চিনিসহ আমির হোসেন ও রমজান আলীকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের এক প্রেস ব্রিফিংয়ে জানা যায়, শনিবার সকাল ১০টার দিকে দোয়ারাবাজার থানার এসআই ফরিদ মিয়া সঙ্গীয় ফোর্সসহ উপজেলা সদরের পশ্চিম নৈনগাঁও এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় পরিবহনকারী দুটি অটো টেম্পো থেকে ১হাজার কেজি (২০ বস্তা) ভারতীয় চিনিসহ উপরোক্ত দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়, চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আনা ভারতীয় চিনি পরিবহণ করায় তাদের বিরুদ্ধে দোয়ারাবাজার থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।