দৈনিক কাজির বাজার পত্রিকায় সংবাদ প্রকাশের পর ভেঙে ফেলা হলো কদমতলী ওভারব্রিজের সিঁড়ি

4

মো.আব্দুল হাছিব
যানজট নিরসনের জন্য দৈনিক কাজির বাজার পত্রিকায় সংবাদ প্রকাশের পরে বহুল আলোচিত কদমতলী ওভারব্রিজ সংলগ্ন সিড়ি ভেঙে দেওয়া হয়েছে। শুক্রবার গভীর রাতে এসএমপি ট্রাফিক পুলিশ বিভাগের নির্দেশনায় সিলেট সিটি করপোরেশন এই সিঁড়ি ভেঙে দেওয়া হয়। গত ৮ সেপ্টেম্বর দৈনিক কাজির বাজার পত্রিকায় ‘কদমতলী ওভারব্রিজের নিচে অবৈধ গাড়ীর স্ট্যান্ড, জন ভোগান্তি’ শিরোনামে সংবাদ প্রচারিত হয়।
এ সংবাদে বলা হয়, অটোরিকশাসহ বিভিন্ন গাড়ির অবৈধ স্ট্যান্ড করে রাস্তার উপরে রাখার ফলে যানজট ও পথচারী সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি হয়। ওভারব্রিজে নিচে ও উপরে দীর্ঘ যানজটের পাশাপাশি বিভিন্ন সময়ে ছিনতাইসহ বিভিন্ন ঘটনা সংঘটিত হচ্ছে। এছাড়া কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ কোমলমতি শিশুদের শিক্ষাদানও ব্যাহত হচ্ছিল। দৈনিক কাজির বাজার পত্রিকায় এই সংবাদ প্রকাশের ১৩ দিনের মাথায় শুক্রবার গভীর রাতে বহুল আলোচিত এ সিঁড়ি ভেঙে দেওয়া হয়েছে।
এ বিষয়ে ট্রাফিক পুলিশ বিভাগের উপপুলিশ কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, ওভারব্রিজ সংলগ্ন সিড়ি মানুষের কল্যাণের চেয়ে জন ভোগান্তি হচ্ছে বেশি। এই সিঁড়ির কারনে রাস্তার উপরে ও নিচে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এছাড়া বিভিন্ন সময়ে ছিনতাইসহ বিভিন্ন অপরাধ সংঘটিত হয়ে আসছিল। তাই এ সিঁড়িটি ভেঙ্গে দেওয়া হয়েছে।
সিলেট সিটি করপোরেশনের তত্তাবধায়ক নির্বাহী প্রকৌশলী আলী আকবর বলেন, ট্রাফিক পুলিশ বিভাগ যানজট নিরসনের জন্য সিটি করপোরেশনের সহায়তা চেয়েছে। পুলিশের উপস্থিতিতে শুক্রবার গভীর রাতে সিটি করপোরেশন এই সিঁড়িটি ভেঙ্গে দিয়েছে।