বিশ্বনাথে সাবেক প্রতিমন্ত্রী’সহ ১৭৮ জন আ.লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

5

 

বিশ্বনাথ সংবাদদাতা

বিশ্বনাথ পৌর শহরের আল-হেরা শপিং সিটির ব্যবসায়ী ও জামায়াত নেতা আমজাদ আলীর উপর হামলা ও মোটরসাইকেল পুড়ানোর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বুধবার রাতে জামায়াত নেতা আমজাদ আলী নিজে বাদি হয়ে বিশ্বনাথ থানায় এই মামলাটি দায়ের করেন। মামলা নং ১২। মামলার বাদি বিশ্বনাথ পৌরসভার ২নং ওয়ার্ড জামায়াতের সভাপতি আমজাদ আলী।
তার মামলায় সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি এবং সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীকে প্রধান আসামী করা হয়েছে।
মামলায় অন্য আসামিরা হলেন- বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম নুনু মিয়া, সাবেক ভাইস-চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান, সহ সভাপতি ফখরুল আহমদ মতসিন চেয়ারম্যান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মকদ্দুছ আলী’সহ ১০৮জন আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে আরও ৬০/৭০জনকে।
উল্লেখ্য, গত ৪ আগস্ট বিশ্বনাথ পৌর শহরের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল বের করে উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠন। এসময় আমজদ আলী নিজ বাড়ী থেকে পৌর শহরের আল-হেরা শপিং সিটিতে তার ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য রওয়ানা দেন। তিনি পৌর শহরের বাসিয়া সেতুর দক্ষিণ মুখে পৌঁছা মাত্র তার উপর হামলা করে মোটরসাইকেল পুড়িয়ে দেন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকমীরা। আর এঘটনায় তিনি ওই মামলাটি দায়ের করেছেন।
এ ব্যাপারে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী বলেন, আসামিদেরকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।