বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক সড়কের পাশে বালুর স্ত‚প দুর্ঘটনার আশঙ্কা

1

বানিয়াচং প্রতিনিধি

বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক সড়কের পাশের বেশ কয়েকটি জায়গা দখল করে বালুর স্ত‚প রেখে ব্যবসা চালাচ্ছে অসাধু বালু ব্যবসায়ীরা। এতে করে সড়কে চলাচলে যেমন বিঘœ ঘটছে, তেমনি সড়কের ওপর বালু ছড়িয়ে পড়ে বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা।
বালুর স্ত‚পের কারণে সড়ক সংকীর্ণ হয়ে যাওয়ায় এখানে প্রতিনিয়তই ঘটছে নানা দুর্ঘটনা। ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের। বিভিন্ন সময় প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হলেও কাজের কাজ কিছুই হয়নি। প্রকাশ্যে এমন সড়ক দখল করে বালুর অবৈধ ব্যবসা চালালেও স্থানীয় প্রশাসন নীরব।
বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের শুঁটকি ব্রিজের দক্ষিণ অংশে গিয়ে দেখা যায়, প্রায় ১০টি বালুর স্ত‚প রাখা হয়েছে সেখানে। অন্যদিকে রতœা ব্রিজে যাওয়ার আগে আরও কয়েকটি জায়গায় বালু রাখা হয়েছে। যথাযথভাবে সংরক্ষণের ব্যবস্থা না করায় এসব বালু হালকা বাতাসে উড়ে পথচারীর চোখেমুখে যাচ্ছে। মূল সড়কের ওপর বালু পড়ে সেগুলো বিপজ্জনক হয়ে পড়েছে। দ্রæত এই সড়ক থেকে বালুর স্ত‚প সরানোর জন্য স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ করেছেন ওই রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহনের চালকসহ স্থানীয়রা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুর রহমান জানান, এ ব্যাপারে সড়কের সংশ্লিষ্ট এলাকাগুলো সরেজমিন দেখে ব্যবস্থা নেওয়া হবে। সড়ক দখল করে বালু স্ত‚প করে রাখার সঙ্গে জড়িতদের ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।