প্রবাসীগণ ক্রান্তিলগ্নে মানুষের পাশে থেকে বন্ধুর কাজ করছেন -প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

2

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, প্রবাসীগণ দূর্যোগ-ক্রান্তিলগ্নে মানুষের পাশে থেকে প্রকৃত বন্ধুর কাজ করছেন। তাঁরা বন্যার শুরু থেকেই সরকারের পাশাপাশি বন্যার্তদের পাশে দাঁড়িয়ে মানবতার পরিচয় দিয়েছেন। সিলেটে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী তাঁর নির্বাচনি এলাকায় সার্বিক বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নে স্থানীয় এক রাজনৈতিক নেতার বাড়িতে শুক্রবার ১২ জুলাই ত্রাণ বিতরণকালে একথা বলেন।
বিপদ আপদে যে প্রতিবেশী সহযোগিতার হাত বাড়ায়, পাশে দাঁড়ায়, সেই প্রকৃত শুভাকাক্সক্ষী উল্লেখ করে শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতিনিয়ত খোঁজ-খবর রাখছেন; ক্ষতিগ্রস্ত সিলেটবাসীর জন্য পর্যাপ্ত ত্রাণ ও অর্থ বরাদ্দ দিয়েছেন। পানি না কমা পর্যন্ত প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা অব্যাহত রাখবেন বলে বন্যায় ক্ষতিগ্রস্তদের আশ্বস্ত করেন তিনি।
পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি-বেসরকারি উদ্যোগে ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সহসভাপতি সমছু মিয়া, যুগ্ম সম্পাদক মুকদ্দুস আলীসহ স্থানীয় রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীবৃন্দ এবং প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
শফিকুর রহমান চৌধুরীর আগামী ১৩ জুলাই মৌলভীবাজারের শেরপুরের আজাদ বখত স্কুল এন্ড কলেজে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এবং ওসমানীনগরের সাদীপুর ইউনিয়নে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ এবং যুগলটিলায় ইসকন আয়োজিত রথযাত্রা মহোৎসব উপলক্ষ্যে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করার কথা রয়েছে।