উৎপাদন বাড়াতে সরকার বিনামূল্যে সার-বীজ বিতরণ করছে : ইমরান আহমদ এমপি

1

কে.এম লিমন গোয়াইনঘাট

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সংসদ স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ এমপি বলেছেন, কৃষকবান্ধব সরকার দেশে বাম্পার ফলন উৎপাদনে কৃষকদের সার ও বীজ প্রদান অব্যাহত রেখেছে। আওয়ামী লীগ সরকারই কৃষকদের উন্নয়ন ও কল্যাণের চিন্তা করে। আওয়ামী লীগ সরকার বিনামূল্যে কৃষকদের সার ও উচ্চফলনশীল বীজ বিতরণ করে আসছে। কৃষকদের উচিত হবে সরকারের বিনামূল্যে দেয়া এসব সার ও উচ্চফলনশীল বীজের সঠিক ব্যবহার নিশ্চিত করে বাম্পার ফলন ফলিয়ে দেশের খাদ্যের স্বয়ংসম্পূর্ণতাকে অব্যাহত রেখে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করা। ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় খরিপ-২/২০২৪-২০২৫ মৌসুমে উফশী রোপাআমন ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইমরান আহমদ এমপি আরও বলেন, সরকার উৎপাদন বৃদ্ধির জন্য সারাদেশে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করছে।
শুক্রবার গোয়াইনঘাট উপজেলা প্রশাসনিক ভবন মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত স্যার ও বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম। গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনির পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ আলম স্বপন, ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম পিপিএম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, যুগ্ম সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, ইউপি চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, মুজিবুর রহমান, নজরুল ইসলাম, রফিকুল ইসলাম, মিনহাজ উদ্দিন, এম নিজাম উদ্দিন, গোলাম রব্বানী সুমন, শাহাব উদ্দিন শিহাব প্রমুখ।
পরে ইমরান আহমদ এমপি গোয়াইনঘাটে সার্বিক বন্যা পরিস্থিতি এবং বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্থ অবকাঠামো সংস্কারে সভা অংশ গ্রহণ করে।