জৈন্তাপুরে বিজিবির অভিযানে ১১ ট্রাক চিনি আটক

1

মুরাদ হাসান, জৈন্তাপুর

জৈন্তাপুর সীমান্তের নিজপাট ঘিলাতৈল এলাকায় অভিযান চালিয়ে জৈন্তাপুর রাজবাড়ি বিজিবি ক্যাম্প সদস্যরা ১১ ট্রাক ছোট-বড় (ডি আই পিক-আপ) ভারতীয় চিনি আটক করেছে। শনিবার (১৫ জুন) সকাল ৯টার দিকে জৈন্তাপুর মডেল থানার থেকে মাত্র ৫ শত গজ উত্তর-পশ্চিম অংশে অবস্থিত সিলেট-তামাবিল জাফলং মহাসড়কের নিজপাট ঘিলাতৈল এলাকা থেকে এসব ভারতীয় চিনি জব্দ করা হয়েছে।
সিলেট সেক্টর বিজিবি’র অধীনস্থ ১৯ বিজিবি’র আওতাধীন জৈন্তাপুর রাজবাড়ি ক্যাম্প বিজিবি এই অভিযান পরিচালনা করে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ করে। এসময় বিজিবি’র উপস্থিত টের পেয়ে ট্রাক রেখে চালক সহ চোরাকারবারিরা পালিয়ে যান।
চিনি আটকের বিষয়’টি নিশ্চিত করেছেন সিলেট ১৯ বিজিবি’র অধিনায়ক লে: কর্নেল খোন্দকার মোঃ আসাদুন্নবী, পিএসসি এবং স্থানীয় জৈন্তাপুর রাজবাড়ি বিজিবি ক্যাম্পের সদস্যরা।
প্রতিটি ১১ ট্রাকে কি পরিমান চিনির বস্তা রয়েছে তা জানা সম্ভব হয় নাই। এদিকে জৈন্তাপুর মডেল থানার অফিসার (তদন্ত) আল-আমিন জানিয়েছেন, চিনি আটকের বিষয়ে বিজিবি পক্ষ থেকে এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করা হয় নাই। আটক ভারতীয় চিনি বুঝাই ১১ট্রাক গুলো জৈন্তাপুর রাজবাড়ী বিজিবি ক্যাম্পের অভ্যন্তরে রাখা হয়েছে। সীমান্তে বিজিবি এবং পুলিশের অভিযানের মধ্যেও সম্প্রতি সময়ে জৈন্তাপুর সীমান্তের নলজুড়ী থেকে লালাখাল সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে ভারতীয় চিনি, গরু-মহিষ সহ নানা পণ্য বাংলাদেশে অবৈধ পথে প্রবেশ অব্যাহত রয়েছে।