তাহিরপুর ও শায়েস্তাগঞ্জ থেকে ১৪৫ বস্তা ভারতীয় চোরাই চিনিসহ আটক ২

5

স্টাফ রিপোর্টার

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ১২৭ বস্তা ভারতীয় চোরাই চিনিসহ দুই চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। এছাড়া সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত দিয়ে চোরাচালানের মাধ্যমে ভারত থেকে আনা ১৮ বস্তা চিনির চালান আটক করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার ও শুক্রবারে পৃথক অভিযান চালিয়ে এ চিনিগুলো আটক করা হয়।
বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমানের নির্দেশে একদল পুলিশ শায়েস্তাগঞ্জ হাসপাতাল রোডের একটি গোদাম থেকে ভারতীয় চিনির বস্তাগুলো জব্দ করে। এসময় উৎস পাল ও রাহিম মিয়া নামে দুই চোরাকারবারিকে আটক করা হয়।
জানা গেছে, দীর্ঘদিন যাবত একটি অসাধু চক্র ভারত থেকে চোরাই পথে চিনি এনে বাংলাদেশে চড়া দামে বিক্রি করে আসছে। বিষয়টি নজরে এলে পুলিশ তাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে উল্লেখিত পরিমান চিনিসহ দুই চোরাকারবারিকে আটক করে। তখন তাদের সাথে থাকা আরো কয়েকজন পালিয়ে যায়।
এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার (ওসি) মোবারক হোসেন ভ‚ইয়া জানান, ১২৭ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
এদিকে, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত দিয়ে চোরাচালানের মাধ্যমে ভারত থেকে আনা ১৮ বস্তা চিনির চালান জব্দ করেছে থানা পুলিশ। শুক্রবার উপজেলার পাটলাই নদী থেকে ট্রলারসহ চিনির চালান জব্দ করে তাহিরপুর থানা পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি নদী দিয়ে সাঁতরে পালিয়ে যায়। চোরাকারবারিরা ইঞ্জিন চালিত ট্রলারে তাহিরপুরের পাটলাই নদীর নৌপথ ব্যবহার করে চোরাই চিনি অন্য উপজেলায় নিয়ে যাওয়ার পথে প্রায় ১৮ বস্তা চিনি জব্দ করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ৫০ হাজার টাকা।
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন চোরাই চিনি জব্দের বিষয়টি নিশ্চিত করে বলেন গোপন সংবাদের ভিত্তিতে চোরাই চিনির চালান জব্দ করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।