জৈন্তাপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৪৫

19

স্টাফ রিপোর্টার

জৈন্তাপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত ও বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বিদ্যুতের খুটিতে ধাক্কা লেগে খাদে পড়ে অন্তত ৪৫ যাত্রী আহত হয়েছেন। শুক্রবার রাতে ও শনিবার সকালে পৃথক স্থানে এসব সড়ক দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, জৈন্তাপুরে সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে এক কিশোর নিহত হয়েছে। শুক্রবার রাত ১১ টার দিকে উপজেলার দরবস্ত ইউনিয়নের খাদ্য গুদামের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার বিষয় নিশ্চিত করেছেন জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম। তিনি বলেন, দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখা হবে। নিহত কিশোরের নাম মো. ইয়াছির আরাফাত। সে দরবস্ত ইউনিয়নের করগ্রামের বাসিন্দা মো. আব্দুস শুকুরের ছেলে।
নিহত ইয়াছির আরাফাত এর চাচাতো ভাই উপজেলা ছাত্রলীগের নেতা মামুনুর রশিদ মাসুম জানান, শুক্রবার রাত ১১টার দিকে স্থানীয় দরবস্ত বাজর থেকে বাড়ি ফেরার পথে দরবস্ত-চতুল সড়কের খাদ্য গুদামের সামনে সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হন মোটরসাইকেলের আরোহী ইয়াছির আরাফাত। মামুনুর রশিদ আরও জানান, দুর্ঘটনার পর স্থানীয় লোকজন ইয়াছির আরাফাতকে উদ্ধার করে দ্রæত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত পৌনে ২ টার দিকে সে মারা যায়।
এদিকে, সিলেটের জৈন্তাপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বিদ্যুতের খুটির ধাক্কা লেগে খাদে পড়ে অন্তত ৪৫ যাত্রী আহত হয়েছেন। দুর্ঘটনায় গুরুতর আহত দুজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার সকাল ৯ টার দিকে উপজেলার পাখিটিকি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বাসটি জৈন্তাপুর বাজার থেকে সিলেটের উদ্দেশে যাচ্ছিল।
বাসযাত্রী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল ৯টার দিকে বাসটি পাখিটিকি এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বিদ্যুতের খাম্বার সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। এ সময় বাসে থাকা অন্তত ৪৫ জন যাত্রীর সবাই আহত হন।
যাত্রীরা বলেন, বাস ছাড়ার পর থেকে চালক অন্যের সঙ্গে কথা বলেন সামনের দিকে দৃষ্টি না রেখে। বাঁ পাশে ঘন ঘন দৃষ্টি রেখে গাড়িটি চালাচ্ছিলেন। অন্যদিকে তাকিয়ে গাড়ি চালানোর কারণে নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে যায়। দুর্ঘটনার পর পর স্থানীয়রা এগিয়ে এসে যাত্রীদের উদ্ধার করে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। তাদের মধ্যে গুরুতর আহত দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট হাসপাতালে পাঠানো হয়।
গুরুতর আহত দুজন হলেন- জৈন্তাপুর নিজপাট কমলাবাড়ী গ্রামের ছায়েদ আালীর ছেলে মো. আব্দুল মুতালিব (৬০) ও একই গ্রামের ইছা মিয়ার ছেলে আরাফাত হোসাইন (১৪)। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান। তাদের নাম পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার পুলিশের টহল টিম ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।
জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, দুর্ঘটনায় গুরুতর আহত দুজনকে সিলেট হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।