সিলেট পলিটেকনিক ইনষ্টিটিউটে দিনব্যাপী চাকুরিমেলা

2

 

স্মার্ট শিক্ষা, স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ- এই সেøাগানকে সামনে রেখে চারদিন ব্যাপী কারিগরি ও বৃত্তিমুলক শিক্ষা সপ্তাহের ৩য় দিনে সিলেট পলিটেকনিক ইনষ্টিটিউট ক্যাম্পাস প্রাঙ্গনে দিনব্যাপী চাকুরিমেলা অনুষ্ঠিত হয়েছে।
দেশের স্বনামধন্য ২৪ টি শিল্প প্রতিষ্ঠানের দুই শতাধিক পদের বিপরীতে প্রায় দেড় হাজার শিক্ষার্থী এই চাকুরিমেলায় বিভিন্ন পদে আবেদন করেছে। মঙ্গলবার সকাল ১০টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়া চাকুরি মেলায় সিলেট পলিটেকনিক ইনষ্টিটিউট, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, সিলেট মুরারীচাঁদ কলেজ, সিলেট সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সহ সিলেট বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এবং সাধারণ শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাশ করা অসংখ্য চাকুরি প্রত্যাশী তরুণ-তরুণী নিজেদের পছন্দ মত প্রতিষ্ঠানে বিভিন্ন পদে আবেদন করেন।
এসময় সাংবাদিকদের সাথে আলাপকালে সিলেট পলিটেকনিক ইনষ্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিন বলেন, সিলেটের শিক্ষিত কর্মপ্রত্যাশী তরুণ-তরুণীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার জন্য কারিগরি শিক্ষা সপ্তাহ উপলক্ষে এই চাকুরিমেলার আয়োজন করা হয়। এই মেলায় সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী, প্রজেক্ট ইঞ্জিনিয়ার, জুনিয়র এক্সিকিউটিভ সহ বিভিন্ন টেকনিক্যাল পদে ২ শতাধিক চাকুরী প্রত্যাশীদের চাকুরী পাওয়ার কথা রয়েছে। এছাড়াও সাধারণ কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে পাস করা চাকুরি প্রত্যাশীদের ও রয়েছে বিভিন্ন পদে চাকুরির সুযোগ। সকাল ১০টায় সিলেট পলিটেকনিক ক্যাম্পাসে চাকুরি মেলার উদ্বোধন ঘোষনা করেন সিলেট পলিটেকনিক ইনষ্টিটিউট এর অধ্যক্ষ মোহাম্মদ রিহান উদ্দিন।
এসময় বক্তব্য রাখেন মৌলভীবাজার পলিটেকনিক ইনষ্টিটিউটের উপাধ্যক্ষ মোহাম্মদ বিল্লাল হোসেন, সিলেট সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী সন্তোষ চন্দ্র দেবনাথ, সিলেট পলিটেকনিকের একাডেমিক ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ইকবাল চৌধুরী, মেকানিক্যাল ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান এ কিউ এ জোবায়ের, ইলেকট্রনিক্স বিভাগের বিভাগীয় প্রধান ফখরুল ইসলাম, ইনষ্ট্রাকটর প্রকৌশলী মোহাম্মদ সালাউদ্দিন। এসময় সিলেট পলিটেকনিক ইনষ্টিটিউটের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২৮ এপ্রিল থেকে শুরু হওয়া কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ আগামী ২মে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হওয়ার কথা রয়েছে। বিজ্ঞপ্তি