৫ দফা দাবি না মানলে ১৩ সেপ্টেম্বর থেকে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

2

৫ দফা দাবিতে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সম্মনয় পরিষদের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। (৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকাল ১১টায় দক্ষিণ সুরমাস্থ হুমায়ুন রশিদ চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সিলেট বিভাগীয় কমিটির সভাপতি হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন রেজি নং-বি-১৪১৮ এর যুগ্ম সাধারণ সম্পাদক, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সম্মনয় পরিষদের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন এবং বাস শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মহবুব মিয়া (মবু) এর যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্যে সম্মনয় পরিষদের সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদ বলেন, ৫ দফা দাবি হচ্ছে সিলেটে ট্রাফিক পুলিশের হয়রানি, রেকারিং বাণিজ্য ও মাত্রাতিরিক্ত জরিমানা আদায় বন্ধ, পুলিশ কমিশনার, ট্রাফিক ডিসি, ট্রাফিক এ.ডি.সি নাহনুল বারীকে প্রত্যাহার, গাড়ি ফিটনেস মামলা সঠিকভাবে পূর্ণাঙ্গ করা, সিলেট শ্রম আদালতের প্রতিনিধি নাজমুল আলম রোমেন শ্রমিক লীগের নাম ব্যবহার করে শ্রম আদালতে প্রভাব বিস্তার করে শ্রমিক ইউনিয়ন গুলোকে হয়রানি করা বন্ধ এবং আদালত হইতে নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার করতে হবে, মহামান্য হাইকোর্ট, সুপ্রিম কোর্টের নির্দেশনার প্রেক্ষিতে বন্ধ পাথর কোয়ারী খুলে দিতে হবে, সিলেটের সকল ভাঙ্গা রাস্তা সংস্কার করতে হবে, সিএনজি চালিত অটোরিক্সা বিক্রি বন্ধ করতে হবে, বিক্রিত গাড়িগুলো রেজিষ্ট্রেশন দিতে হবে, বেআইনি গাড়ি অটো বাইক, ব্যাটারি চালিত রিকক্সা, ডাম্পিংকৃত গাড়ি অন্য জেলা থেকে আগত গাড়ি চলাচলা বন্ধ করতে হবে। তিনি আরো বলেন, আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে দাবি পূরণ না হলে ১৩ সেপ্টেম্বর সকাল থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের কর্মবিরতী পালন করা হবে।
বিশেষ অতিথির বক্তব্য বাস শ্রমিক ইউনিয়ন-১৪১৮ এর সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত, ট্রাক শ্রমিক ইউনিয়ন-২১৫৯ এর সভাপতি মো: দিলু মিয়া।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রাংকলরি শ্রমিক ইউনিয়ন-২১৭৪ এর সভাপতি মনির মিয়া, সি.এন.জি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন-৭০৭ এর সাধারণ সম্পাদক আজাদ মিয়া, সিএনজি অটোটেম্পু ঐক্য জোট শ্রমিক ইউনিয়ন-২০৯৭ এর সভাপতি আব্দুল আলিম ভাসানী, সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ ইমা লেগোনা শ্রমিক ইউনিয়ন-১৩২৬ এর সভাপতি রুনু মিয়া মইন। বিজ্ঞপ্তি