জগন্নাথপুরে আ.লীগের ২ নেতা কারাগারে

5

জগন্নাথপুর প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাতে তাদের নিজ নিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়। রোববার পুলিশ তাদের আদালতে হাজির করলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান আকন্দ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন উপজেলার চিলাউড়া-হলিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল গফুর (৫১) ও কলকলিয়া ইউনিয়নের শ্রীধরপাশা গ্রামের বাসিন্দা সিলেট মহানগর শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহান মিয়া (৩৪)।
ওসি মোখলেছুর রহমান আকন্দ বলেন, ‘সদর মডেল থানার অজ্ঞাতনামা আসামী হিসেবে আব্দুল গফুরকে গ্রেফতার করা হয় এবং শাহান সিলেটের দক্ষিণ সুরমা থানার একটি মামলার ও এসএমপি কোতোয়ালি থানার আরেকটি মামলার এজাহারনামীয় আসামী। গ্রেপ্তারের পর আজ তাঁদের থানায় পাঠানো হয়। পরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’
এর আগে ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামী করে দ্রæতবিচার আইনে মামলা দায়ের করেন এক ভুক্তভোগীর স্বজন। ওই মামলায় অজ্ঞাত আরও ২০০ জনকে আসামী করা হয়। মামলায় এ পর্যন্ত অজ্ঞাত আসামী হিসেবে চারজনকে গ্রেফতার করা হয়েছে।