৬ লাইনে উন্নীত ঢাকা-সিলেট তামাবিল মহাসড়কের নির্মাণ কাজ সিলেট প্রান্ত থেকে শুরু করুন ———– সদর দক্ষিণ নাগরিক কমিটি সিলেট

10

অরাজনৈতিক সংগঠন সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট ৬ লাইনে উন্নীত ঢাকা-সিলেট-তামাবিল মহাসড়ক তথা এশিয়ান হাইওয়ের নির্মাণ কাজ সিলেট প্রান্ত থেকে শুরু করার দাবি জানিয়েছে। গত (১৩ জানুয়ারি) রাতে নগরির স্টেশন রোডস্থ কার্যালয়ে সংগঠনের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম স্টিয়ারিং কমিটির জরুরী বর্ধিত সভার প্রস্তাবে এ দাবি জানানো হয়। প্রস্তাবে বৃহত্তর সিলেটবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ঢাকা-সিলেট-তামাবিল মহাসড়ককে ৬ লাইনে উন্নীত করে পুনঃনির্মাণ করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সাবেক অর্থমন্ত্রী আব্দুল মাল আব্দুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ এই প্রক্রিয়াতে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা, অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
সভার অপর এক প্রস্তাবে দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ও তেতলি ইউনিয়নের মধ্যবর্তী স্থানে সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়কের পাশে নির্মাণাধীন ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সিলেট’র নির্মাণকাজ অবিলম্বে শুরুকরণ এবং এই প্রতিষ্ঠানে স্থানীয় সিলেটি বাসিন্দাদের নিয়োগদানের দাবি জানানো হয়।
সভার আরো এক প্রস্তাবে বলা হয়, সদর দক্ষিণ এলাকাবাসীর প্রাণের দাবি কথিত দক্ষিণ সুরমা উপজেলার নাম পরিবর্তন করে ‘সদর দক্ষিণ’ নামে নামকরণের প্রস্তাব সরকারের প্রশাসনিক পূণর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)-এর আলোচ্য সূচিতে রয়েছে। কিন্তু স্থানীয় জনপ্রতিনিধির নির্লিপ্ততায় এতোদিন তা আলোর মুখ দেখেনি। প্রস্তাব এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিবের দৃষ্টি আকর্ষণ করা হয়।
অন্য প্রস্তাবে ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র ঘন ঘন দাবির পরিপ্রেক্ষিতে দক্ষিণ সুরমার জলাবদ্ধতা দূরীকরণে অগভীর ড্রেন নির্মাণকাজ শুরু করায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যত দ্রুত সম্ভব নির্মাণাধীন কদমতলিস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালের আধুনিকায়নের কাজ শেষ করে তা খুলে দেয়ার দাবি জানানো হয়।
অপর এক প্রস্তাবে আগামী ৫ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় স্থানীয় লাউয়াইস্থ উপহার কমিউনিটি সেন্টারে সিলেট-৩ আসনের বর্তমান এমপি হাবিবুর রহমান হাবিবকে ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র পক্ষ থেকে গণসংবর্ধনা প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে এ সংবর্ধনা প্রদান করা হবে। এতে সংগঠন সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।
সভায় ঢাকায় চিকিৎসাধীন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবী গোলাম হাদী ছয়ফুলের আশু সুস্থতা কামনা করা হয় এবং একই সাথে তাঁর সুস্থতার জন্য সিলেটবাসীর দোয়া চাওয়া হয়।
সংগঠনের সভাপতি আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আজম খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব সৈয়দ মকবুল হোসেন মাখন, আলহাজ্ব গোলাম হাফিজ লোহিত, চঞ্চল মাহমুদ ফুলর, আব্দুল মালেক তালুকদার, হাজী ফরিদুর রহমান, জাহাঙ্গীর খান, শেখ লায়েক মিয়া, দিলোয়ার হোসেন রানা, ছয়েফ খান, নুরুল ইসলাম সুমন, অরিন্দম দাস হাবলু, আলী আহমদ খান, সাহাদ উদ্দিন দুলাল, আব্দুল গফফার, সেলিম আহমদ শেমিম, এডভোকেট মামুন হোসেন, খলিল মিয়া, আনোয়ার হোসেন জুবায়ের, প্রকৌশলী ইমরান আহমদ, হাফিজুর রহমান মুক্তা প্রমুখ। বিজ্ঞপ্তি