যানচলাচল বন্ধ থাকবে ॥ কুচাই ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ভোট গ্রহণ কাল

4

স্টাফ রিপোর্টার :
মহানগর এলাকায় দক্ষিণ সুরমা উপজেলার আওতাধীন মোগলাবাজার থানার অন্তর্গত কুচাই ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে আগামী কাল মঙ্গলবার ২০ অক্টোবর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
উক্ত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় এর স্মারক নং-১৭.০০.০০০০.০৭৯.৪১.০০১.২০-১৫০, তারিখ-১০/১০/২০২০ইং পরিপত্র অনুযায়ী ১৭/১০/২০২০ইং তারিখ মধ্যরাত ১২ হতে ভোট গ্রহণের দিন ২০/১০/২০২০ইং রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় মোটর সাইকেল চলাচল বন্ধ থাকবে।
পরিপত্র অনুযায়ী নির্বাচনের আগের দিন অর্থাৎ ১৯/১০/২০২০ইং তারিখ মধ্যরাত ১২টা হতে ভোট গ্রহণের দিন অর্থাৎ ২০/১০/২০২০ইং তারিখ মধ্যরাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, বেবীট্যাক্সি/অটোরিক্সা, মাইক্রোবাস, জীপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, লঞ্চ, ইজিবাইক, ইঞ্জিনবোট ও স্পীটবোটসমূহের চলাচল বন্ধ থাকবে। এছাড়াও ১৭/১০/২০২০ইং তারিখ মধ্যরাত ১২ টা হতে ২৩/১০/২০২০ইং তারিখ মধ্যরাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
পরিপত্র অনুযায়ী নির্বাচনে প্রার্থী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না। কতিপয় জরুরী কাজ যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। তবে পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত ষ্টীকার ব্যবহার করতে হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তি জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের।।