দশঘর ইউনিয়ন নির্বাচন ॥ বিশ্বনাথে বিদ্রোহীসহ ৬৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

36
বিশ^নাথ উপজেলার দশঘর ইউনিয়ন নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করছেন।

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
সীমানা নির্ধারণ নিয়ে আইনি জটিলতায় ২০০৩ সালের পর থেকে দীর্ঘ ১৭ বছর আটকে ছিল বিশ^নাথ উপজেলার দশঘর ইউনিয়ন নির্বাচন। অবশেষে আইনি জটিলতা কাটিয়ে আগামী ২৯ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে দশঘর ইউনিয়নে। এর আগে গত বুধবার (২৪ সেপ্টেম্বর) ওই ইউনিয়ন নির্বাচনের তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলে গতকাল রবিবার (৪ অক্টোবর) মনোনয়ন দাখিলের শেষ দিনে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারোওয়ারের নিকট চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্যসহ মোট ৬৭জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১৪,১১৮ ভোটের বিপরীতে আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীসহ চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২জন এবং সাধারণ সদস্য পদে ৪৯জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান, সাধারণ সম্পাদক ফারুক মিয়াসহ দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকমর্অদের নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জবেদুর রহমান। তার বিপরীতে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা ও যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা আলহাজ¦ শমসু মিয়া লয়লুছ।
অন্যদিকে উপজেলা বিএনপির সাবেক সভাপতি জালাল উদ্দিন, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক বশির আহমদসহ উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন বিএনপি সমর্থীত ধানের শীষের প্রার্থী দশঘর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি এমাদ উদ্দিন খান। আর বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন দশঘর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আবুল হোসেন মেম্বার ও উপজেলা যুবদল নেতা তাজুল ইসলাম।
বিদ্রোহী প্রার্থী সম্পর্কে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ পংকি খান ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ বলেন, শমসু মিয়া লয়লুছ আওয়ামী লীগের কেউ নন। কেবল জবেদুর রহমান তাদের দলীয় সমর্থীত প্রার্থী। যে কারণে উপজেলা ও ইউনিউয়নের নেতাকর্মীদের উপস্থিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন জবেদুর।
অন্যদিকে বিএনপির বিদ্রোহী প্রার্থী সম্পর্কে উপজেলা বিএনপির সাবেক সভাপতি জালাল উদ্দিন ও সাবেক সাধারণ সম্পাদক লিলু মিযা বলেন, আবুল হোসেন মেম্বার বিএনপি থেকে বহিষ্কৃত আর তাজুল ইসলাম এমাদ খানকে সমর্থন দিয়ে তিনি তার মনোনয়ন প্রত্যাহার করে নেবেন।
সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং ৬৭জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন জানিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারোয়ার বলেন, আজ ৫ অক্টোবর সোমবার মনোনয়নপত্র বাছাই, ১২ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার এবং আগামি ১৩ অক্টোবর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।