লকডাউনের পর মাঠে ফিরতে মানসিকভাবে প্রস্তুত কোহলি

5

স্পোর্টস ডেস্ক :
গত মার্চে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ছিল টিম ইন্ডিয়ার। ধর্মশালায় যার প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। তারপরই করোনা আতঙ্ক সম্পূর্ণভাবে গ্রাস করে ভারতকে। ক্রিকেট তো বটেই, সমস্তরকম খেলাধুলাই আপাতত বন্ধ। ভারত জুড়ে চলছে লকডাউন। জল্পনা চলছে, কবে ফের ছন্দে ফিরবে ক্রিকেট? কবে ফের জমে উঠবে ব্যাট–বলের লড়াই?
কিন্তু প্রশ্ন হলো, লকডাউনের শেষে কি খেলোয়াড়রা আগের ছন্দে ফিরতে পারবেন? দীর্ঘদিন ঘরবন্দি অবস্থায় কাটানোর পর কাজটা সত্যিই সহজ নয়। কিন্তু টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি বলছেন, তিনি প্রস্তুত। এবং মুখিয়ে আছেন খেলার মাঠে ফেরার জন্য।
কোহলি বলেছেন, ‘আমি সবসময় ভালো চিন্তাভাবনা করছি। এবং নিজেকে ভাল রাখার চেষ্টা করছি। আমি শুধু অপেক্ষায় আছি কবে খেলার মাঠে ফিরতে পারব। আমি জানি, যেখান থেকে শেষ করেছিলাম, সেখান থেকেই আবার শুরু করতে পারব।’
করোনার পর ভারতের প্রথম সিরিজ হতে পারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই। সব ঠিকঠাক থাকলে আগস্টেই হয়তো ক্রিকেটের সেই চেনা ছবিটা দেখা যাবে। আগস্টে যদি পরিস্থিতির উন্নতি ঘটে, তাহলে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন কোহলিরা। আর বিরাট সেই সিরিজের জন্য মানসিক প্রস্তুতিও নিয়ে ফেলেছেন। লকডাউনের মধ্যে ক্রিকেটাররা অবশ্য বাড়িতে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। কেউ রান্না করছেন, কেউ ওয়ার্ক–আউট করছেন, আবার কেউ সোশ্যাল মিডিয়ায় খুনসুটি করছেন।