বাণিজ্য মেলার দৃষ্টি নন্দন আয়োজনে মুগ্ধ দর্শনার্থীরা

20
আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়।

স্টাফ রিপোর্টার :
৫ম সিলেট আর্ন্তজাতিক বাণিজ্য মেলা। সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মাস ব্যাপী মেলা উদ্বোধনের পর থেকেই দৃষ্টি কাড়ছে জনসাধারণের। প্রতিদিনই মেলায় যুক্ত হচ্ছে দেশি-বিদেশি স্বনামধন্য কোম্পানী গুলোর বাহারি পণ্যসামগ্রী। ফলে ক্রেতা ও বিক্রেতারা সন্তুষ্টি প্রকাশ করেছেন।
তাছাড়া বাণিজ্য মেলায় আগত দর্শক/দর্শনার্থীদের প্রবেশ টিকিটের উপর প্রতিদিনই থাকছে র‌্যাফেল ড্র। ফলে দর্শক দর্শনার্থীরা র‌্যাফেল ড্র-তে অংশগ্রহণ করে জিতে নিচ্ছেন মোটর সাইকেল, টিভি, ফ্রিজ, সোনার গয়না, ওয়াশিং মেশিন সহ নানা ধরণের আকর্ষণীয় পুরস্কার। এছাড়া মেলার মাঠে মুক্তমঞ্চে নিয়মিত চলে সাংস্কৃতি অনুষ্ঠান।
সিলেট আর্ন্তজাতিক বাণিজ্য মেলা ঘুরে দেখা যায়, মেলার প্রবেশদ্বারের সম্মুখেই নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন গেইট ও সদর দরজা। এর ডান পাশে রয়েছে প্রবেশ টিকিটের কয়েকটি কাউন্টার। কাউন্টারগুলো থেকে টিকিট ক্রয় করছেন। পাশেই রয়েছে আকর্ষণীয় ওয়াটার ড্যান্স। যা বাজনার তালে তালে নাচে হেলে দুলে। আর ডান ও বাম পাশে রয়েছে দেশি বিদেশি কোম্পানীগুলোর নানা পণ্যের প্যাভিলিয়ন ও স্টল। সে সকল স্টল থেকে ক্রেতারা নির্বিঘেœ ক্রয় করছেন গয়না, কাপড়, বাচ্চাদের খেলনা, ইলেকট্রিক সামগ্রী, টিভি, ফ্রিজ সহ ইত্যাদি রকমের আসবাবপত্র। এছাড়া মূল গেইট দিয়ে মধ্যখানে প্রবেশ করলেই চোখে পড়ছে ছোট্ট সোনামনিদের জন্য তৈরি আন্তর্জাতিক মানের শিশু পার্ক। সেই পার্কে রয়েছে ওয়াটার বল, ওয়াটার বাম্পার কার, ইলেকট্রিক ঘোড়া, চায়না বেলুনের জাম্পিং ঘর, ইলেকট্রিক নাগর দোলা, ইলেকট্রিক নৌকা, ট্রেন ও যাদু প্রদর্শণীর প্যান্ডেল সহ নানা ধরণের খেলার রাইড। আর মেলার প্রবেশদ্বারের বাম পাশেই রয়েছে মোটর সাইকেল ও কারের ডেঞ্জার গেইমের প্যাণ্ডেল। তাছাড়া মেলায় আগত প্রতিবন্ধী শিশুদের জন্য প্রবেশ টিকিট থেকে শুরু কওে সকল রাইডে বিনামূলে অংশগ্রহণ করার সুযোগ করে দিয়েছে কর্তৃপক্ষ।
বাণিজ্য মেলার মিম কসমেটিকের স্বত্ত্বাধিকারী জেসমিন আক্তার মিম জানান, তিনি প্রতি মেলায় স্টল দেন। এবার প্রথম দিকে ব্যবসা ভালো হয়নি। তবে বর্তমানে পণ্যগুলো ভালো বিক্রি হচ্ছে।
সিলেট মেট্রোপলিটন চেম্বারের সদস্য ও মেলার প্রধান সমন্বয়ক এম এ মঈন খান বাবলু জানান, মেলায় দেশি-বিদেশি স্বনামধন্য কোম্পানীগুলো অংশগ্রহণ করে তাদের নানা জাতের পণ্য উপস্থাপন করছে। তাছাড়া শিশুদের জন্য আন্তর্জাতিক মানের শিশু পার্কে রয়েছে আকর্ষণীয় রাইড। যা শিশুরা উপভোগ করছে অনায়াসে। তিনি আরো জানান, মেলায় প্রতিবন্ধীদের জন্য প্রবেশ টিকিট থেকে শুরু করে সকল রাইড বিনামূলে ব্যবহারের সুবিধা রাখা হয়েছে।
সিলেট মেট্রোপলিটন চেম্বারের সচিব জাহাঙ্গির হোসেন জানান, মেলায় প্রথম দিকে তেমন না জমলেও, এখন বেশ জমে উঠেছে। আর প্রতিদিনই দর্শকরা তাদের প্রবেশ টিকিটের উপর পাচ্ছেন আকর্ষণীয় পুরস্কার।
এসএমপি’র বিমান বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহদাৎ হোসেন জানান, পুলিশ সকল সময় মেলা এলাকায় দায়িত্ব পালন করছে। আপাতত মেলা সুন্দরভাবেই চলছে। আর মূল সড়কে যাতে যানজট না লাগে সে জন্য মেলার সিকিউরিটির পাশাপাশি পুলিশও দায়িত্ব পালন করছে।