ধলাই নদীতে অবৈধ পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযান, ১ লক্ষ টাকা জরিমানা

6
ধলাই নদীতে টাস্কফোর্সের অভিযানে ধ্বংস করা হয় যন্ত্রপাতি ও নৌকা।

কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা :
গেল এক বছর থেকে বন্ধ রয়েছে কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ ধলাই নদী পাথর কোয়ারী। নদী থেকে বালু উত্তোলনের লিজ দেয়া হলেও অনুমতি দেয়া হয়নি পাথর উত্তোলনের। নদীর নির্দিষ্ট এরিয়া থেকে বালু উত্তোলনের অনুমতি থাকলেও অনেক সময় তা মানেননি বালু উত্তোলনকারীরা। বন্ধ থাকা ধলাই নদী থেকে অবৈধ পন্থায় পাথর উত্তোলন ও নির্দিষ্ট এরিয়া থেকে বালু উত্তোলন না করায় উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর প্রায়ই অভিযান পরিচালনা করছে। এসব অভিযানে জেল-জরিমানা দিলেও বন্ধ হয়নি অবৈধ পন্থায় বালু-পাথর উত্তোলন। একদিকে অভিযান দিলে অন্যদিকে চলে তাদের এই অবৈধ কর্মযজ্ঞ। বারবার অভিযান দিয়েও বন্ধ করতে পাছেনা অবৈধ পন্থায় বালু-পাথর উত্তোলন।
সোমবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত কোম্পানীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ এরশাদ মিয়ার নেতৃত্বে পুলিশ ও বিজিবির সমন্বয়ে ধলাই নদীর ভোলাগঞ্জ এলাকায় অবৈধ পন্থায় পাথর উত্তোলনের বিরুদ্ধে টাস্কফোর্সের অভিযান পরিচালিত হয়। অভিযানে ৫২টি মেশিন ও ২ হাজার ফুট পাইপ হাতুড়ি দিয়ে ভেঙ্গে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় অবৈধ পাথর উত্তোলনের দায়ে ১ লক্ষ টাকা জরিমান করা হয়।
অভিযান শেষে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ এরশাদ মিয়া বলেন, অবৈধ বালু-পাথর উত্তোলনের বিরুদ্ধে আমারা নিয়মিত অভিযান পরিচালনা করে আসছি। আমাদের এ ধরনের অভিযান অব্যহত থাকবে।