খাসদবীরে বড় ভাইর ছুরিকাঘাতে ছোট ভাই খুন

39

Bhi-Bhiস্টাফ রিপোর্টার :
নগরীর খাসদবীর এলাকায় ভাইয়ের হাতে ভাই খুন হয়েছেন। তার নাম জুবেল মিয়া (২৯)। তিনি পেশায় একজন ব্যবসায়ী। তিনি খাসদবীর বন্ধন-ডি ৯/১ হাজী ভিলার আয়াজ আলীর পুত্র। গত সোমবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় লোকজন নিহতের বড় ভাই ঘাতক রুবেল মিয়া (৩২)কে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। রবেল মানসিক বিকারগ্রস্ত বলে দাবি করেছে তার পরিবার।
নিহত জুবেলের পিতা আয়াজ আলী জানান, জুবেল ও রুবেল তার জমজ সন্তান। রুবেলের জন্মের ১০ মিনিট পর জুবেলের জন্ম। রুবেল আফ্রিকা থেকে দুইবছর আগে দেশে ফিরে। এরপর থেকে সে মানসিক রোগে ভুগছিল। প্রায়ই সে পরিবারের সদস্যদের সাথে মারামারি করত। গত সোমবার সকালে ডাক্তার দেখানোর কথা বলে রুবেল তার মা লেচু বেগমের কাছ থেকে ১৫শ’ টাকা নিয়ে বাসা থেকে বের হয়। ওই রাত সোয়া ১১টায় রুবেল ছোরা হাতে বাসায় ফিরলে পরিবারের সবাই নিজ নিজ ঘরের দরজা বন্ধ করে দেন। রাত ১২টার দিকে জুবেল তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফিরলে তার মা রুবেলের কাছ থেকে ছোরাটি ছাড়িয়ে নিতে বলেন। ছোরা আনতে গেলে রুবেল ক্ষিপ্ত হয়ে জুবেলের বুকে ও হাতে ছুরিকাঘাত করে। আশঙ্কাজনক অবস্থায় রাত পৌণে ১টার দিকে জুবেলকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ওই দিন রাত ১ টা ২০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আয়াজ মিয়া আরো জানান, নগরীর কোনাপাড়ায় জুবেলের একটি ভূষিমালের দোকান রয়েছে। তার দুই মেয়ের মধ্যে তাহসিনা জান্নাতের বয়স ৪ বছর ও তাসমিনা জান্নাতের বয়স ৪ মাস।
পরে পরিবারের লোকজন স্থানীয় জনতা রুবেল আহমদকে আটক করে পুলিশে সোপর্দ করেন। গতকাল বিকেলে পুলিশ আটককৃত রুবেলকে ৫৪ ধারায় আদালতে প্রেরণ করে। পরে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এয়ারপোর্ট থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আক্তারুজ্জামান পাঠান জানান, সে এ ঘটনার সাথে সরাসরি জড়িত থাকায় আপাতত তাকে ফৌজদারী কার্যবিধির ৫৪ ধারায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে তিনি জানান।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ গৌছুল হোসেন জানান, ভাই হত্যাকান্ডের ঘটনায় রুবেলকে আটক করা হয়েছে। জুবেলের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।