কুলাউড়ায় কলেজ নির্মাণ নিয়ে দু’পক্ষ মুখোমুখি, উত্তেজনা

59

কুলাউড়া থেকে সংবাদদাতা :
কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে একটি উচ্চ বিদ্যালয়কে কলেজে রূপান্তর ও মনু মডেল কলেজ নামে নতুন কলেজ প্রতিষ্ঠা নিয়ে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। আজ ২ ডিসেম্বর মঙ্গলবার একই দিনে দুটি প্রতিষ্ঠানের উদ্বোধন ও উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় এমপিকে প্রধান অতিথি করায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, গজভাগ আহম্মদ আলী উচ্চ বিদ্যালয়কে কলেজে রূপান্তর করতে গেলে বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে অবস্থান নেন স্থানীয় চেয়ারম্যান আব্দুল লতিফ। চেয়ারম্যান বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যদেরকে ধমক দিয়ে অন্য কোথাও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার জন্য বলেন। গজভাগ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আপ্তাব আলী জানান, বাংলাদেশ সরকারের শিক্ষানীতি অনুযায়ী উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নিত করার লক্ষ্যে চেয়ারম্যানের সাথে আলোচনা করতে গিয়ে তিনি কঠোর সমালোচিত হন। এমনকি তিনি (চেয়ারম্যান) মুঠোফোনে ম্যানেজিং কমিটির সদস্যদের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ডাঃ আঙ্গুর আলী, মোঃ আশিকুর রহমানের সাথে চেয়ারম্যান অশোভন আচরণ করেন।
এদিকে চেয়ারম্যান আব্দুল লতিফ নিজ উদ্যোগে গজভাগ আহম্মদ আলী উচ্চ বিদ্যালয়ের পাশে মনু মডেল কলেজ নামে নতুন কলেজ করতে চান। অবশ্য চেয়ারম্যান আব্দুল লতিফ অভিযোগ অস্বীকার করে জানান, তিনি কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নিলে তড়িঘড়ি করে গজভাগ আহম্মদ আলী উচ্চ বিদ্যালয়কে কলেজে রূপান্তর করা পায়তারা করা হয়।
এ বিষয়ে কুলাউড়া মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার জানান, গত আগষ্ট বা সেপ্টেম্বর মাসে বিদ্যালয়ে একটি সভায় চেয়ারম্যান নিজে উক্ত স্কুলকে কলেজে রুপান্তরিত করার উদ্যোগ নিয়েছিলেন। এখন শুনতে পারছি তিনি অন্যত্র একটি কলেজ প্রতিষ্ঠিত করতে যাচ্ছেন। এ বিষয়ে দুই পক্ষের লোকজন ইউএনও’র সাথে যোগাযোগ করেছেন।
এদিকে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হাসান জানান, গজভাগ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্যদের চেয়ারম্যান কর্তৃক অকথ্য ভাষায় গালি দেয়া কিংবা হুমকির বিষয়ে লিখিত অভিযোগ করলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।