অচিরেই গণহত্যার বিচার শুরু হবে: আসিফ নজরুল

1

কাজির বাজার ডেস্ক

অন্তর্বর্তী সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, আপনারা ও আমরা এই দেশে কেউ সংখ্যালঘু না, আমরা সবাই বাংলাদেশের নাগরিক, সবার সমান অধিকার। সবাই ধর্মের প্রতি সম্মান ও ভালোবাসা নিয়ে শান্তিতে থাকবো। আমরা সবাই হিন্দু ধর্মালম্বী ভাই বোনদের পাশে দাঁড়াবো। দুর্গাপূজা অনুষ্ঠান যেন সুন্দর ও সুষ্ঠভাবে সম্পন্ন হয় তাদের পাশে দাঁড়িয়ে সমর্থন দেবো ও সকল প্রকার সহযোগিতা করবো।
শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে সিরাজগঞ্জের বিভিন্ন পূজামÐপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
তিনি বলেন, ১৯৯১ সালে সিরাজগঞ্জে আসা হয়েছিল আবারও এসে ভালো লাগছে। অনেক সুন্দর সুশৃঙ্খলভাবে জেলার প্রায় পাঁচ শতাধিক মÐপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এখনো কোথাও কোন প্র্রকার দুর্ঘটনা ও অপ্রতিকর ঘটনা ঘটে নাই। এখানে যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা রয়েছেন ও অন্যান্য সকল রাজনৈতিক দল মিলে পূজার অনুষ্ঠান সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সাহায্য করছেন। সেই সাথে সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় প্রশাসন সবাই মিলে দিন-রাত পরিশ্রম করছেন। সবাই মিলে এক আনন্দময় পরিবেশ বিরাজ করছে, এটা দেখে খুবই আনন্দ লাগছে।
তিনি আরও বলেন, জুলাই ও আগস্ট মাসে আমাদের এই দেশে যে নৃশংস গণহত্যা হয়েছিল এই বিচার আমরা অচিরেই শুরু করবো। আমরা ন্যায়বিচার সম্পন্ন ও নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। আমি আগেই বলেছি সপ্তাহের মধ্যে ইন্টারন্যাশনাল ক্রাইম ট্রাইব্যুনাল গঠিত হয়ে যাবে। আমাদের প্রসকিউসিন টিম গঠিত হয়েছে একমাস হয়ে গেল, ইনভেস্টিগেশন টিম গঠিত হয়েছে দুই সপ্তাহ হয়ে গেছে। প্রচুর আলামত পেয়েছি। বিচার কাজ দ্রæত শুরু করতে পারবো তখন আমাদের অনেক দ্বিধা ও অনেক প্রশ্ন দূর হয়ে যাবে।
পূজামন্ডপ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফাজ্জল হেসেন, পুলিশ সুপার ফারুক আহমেদে, কমান্ড্যান্ট লেফটেন্যান্ট কর্নেল নাহিদ আল-আমিন, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি সন্তোষ কুমার কানুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীরা প্রমুখ।