সালমান-ইনু-পলক-দীপু-মেনন আবারও রিমান্ডে

2

কাজির বাজার ডেস্ক

সাবেক তিন মন্ত্রী রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু ও দীপু মনি এবং সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক ডিসি (ডিবি) মশিউর রহমানের আবারও বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার বিভিন্ন মামলায় কারাগারে থাকা অবস্থায় নতুন মামলায় তাদের বিষয়ে এই আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজা। এদিন তাদেরকে আদালতে হাজির করে নতুন মামলার সুষ্ঠু তদন্তের জন্য রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ।
শুনানিতে তদন্তকারী কর্মকর্তার আবেদনের বিরোধিতা করে জামিনের আবেদন করেন আসামিদের আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ড মঞ্জুর হওয়া এসব মামলার মধ্যে বৈষম্যবিরোধী আন্দোলনকালে গুলিতে সাকিব হাসান নিহতের ঘটনায় করা মামলায় দীপু মনি ও পলকের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। যাত্রাবাড়ী থানায় মামলায় আদালত এই নির্দেশ দেন।
এই থানার আরেক মামলায় ইমন হোসেন গাজী নিহতের ঘটনায় দীপু মনি, পলক, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। যাত্রাবাড়ী থানার আরেক মামলায় মাহমুদুল হাসান জয় (১৪) নিহতের ঘটনায় সালমান এফ রহমান ও পলকের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। আর রফিকুল ইসলাম নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা অন্য একটি মামলায় মশিউর রহমানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
এদিকে আদালত রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় মাজেদুল হত্যাচেষ্টা মামলায় পলকের আরও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।