আ.লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ১৯

3

স্টাফ রিপোর্টার
সিলেটে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতা ও উপজেলা ইউনিয়ন চেয়ারম্যানসহ ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সকালে ও রবিবার রাতে বিভিন্ন স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
কুলাউড়া: মৌলভীবাজারের কুলাউড়ায় পুলিশের সাঁড়াশি অভিযানে পৌর ছাত্রলীগ ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতিসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার সকালে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম আপছার এ তথ্য নিশ্চিত করেছেন।
গ্রেপ্তারকৃতরা হলেন- কুলাউড়া পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান জনি, পৃথিমপাশা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিরা মিয়া, উপজেলা ছাত্রলীগ নেতা রিপন বখশ ও রকি হাসান রিংকু।
কুলাউড়া থানার ওসি গোলাম আপছার জানান, রবিবার রাতে পুলিশের সাঁড়াশি অভিযানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতদের সোমবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
সুনামগঞ্জ: সুনামগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে সাবেক উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন মামলার আওয়ামী লীগের ১৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। রবিবার দিবাগত রাতে জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়
আসামিদের মধ্যে সিআর পরোয়ানাভুক্ত ২ জন, সাজা পরোয়ানাভুক্ত ২ জন, আইন শৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রæত বিচার) আইনে-৮ জন (সদর-৬, বিশ্বম্ভরপুর-২), বিশেষ ক্ষমতা আইনে ৩ জনসহ মোট ১৫ জন আসামিকে গ্রেফতার করেছে জেলা পুলিশ।
গ্রেফতার আসামিদের মধ্যে রয়েছেন, তাহিরপুর উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিন ও দোয়ারাবাজার উপজেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক ও বাংলাবাজার ইউনিয়নের চেয়ারম্যান শেখ আবুল হোসেন।
জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে অপরাধীদের গ্রেফতারে সুনামগঞ্জ জেলা পুলিশের বিশেষ অভিযান অব্যাহত আছে বলে জানান পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন।
উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আন্দোলনকারী ছাত্র ও জনতার উপর হামলা, জখম করার অপরাধে আইনশৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রæত বিচার) আইনে দায়ের করা মামলায় ৮ জনকে গ্রেফতার করা হয়।