ইবনে সিনা হাসপাতাল সিলেটে ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের ফ্রি অপারেশন সম্পন্ন

1

 

ইবনে সিনা হাসপাতাল সিলেট লিমিটেডে ২১ জন ঠোঁট কাটা ও তালু কাটা রোগীর সম্পূর্ণ বিনামূল্যে অপারেশন সম্পন্ন হয়েছে। জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট এর সহযোগী অধ্যাপক ডাঃ হাসিব রহমান উক্ত অপারেশনের নেতৃত্ব দেন। টিমে এনেসথেসিস্ট হিসেবে ছিলেন উক্ত প্রতিষ্ঠানের এনেসথেসিয়া বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মলয় কুমার দাস, সার্জিক্যাল টিমে ছিলেন কনসালটেন্ট ডাঃ জাহাঙ্গীর হোসেন। টিমে অন্যান্যদের মধ্যে ছিলেন ইবনে সিনা হাসপাতালের চীফ মেডিকেল অফিসার মেজর (অবঃ) ডাঃ আব্দুস সালাম চৌধুরী, সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মোঃ তোফাজ্জল হোসেন, পুষ্টিবিদ কাওসার আহমদ, নার্সিং সুপারভাইজার দেলোয়ার হোসেন, সহকারী নার্সিং সুপারভাইজার কাওছার আলম ও মফিদুল ইসলাম, সিনিয়র স্টাফ নার্স নাজিয়া নাসরিন।
ক্যাম্প পরিদর্শন ও বাস্তসবায়নে সার্বিক সহযোগিতা করেন ইবনে সিনা হাসপাতাল সিলেট লিমিটেড এর ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস কর্ণেল (অব.) ডাঃ রুকনুল ইসলাম চৌধুরী। আরো উপস্থিত ছিলেন এজিএম এন্ড হেড অব বিজনেস ডেভেলপমেন্ট মোহাম্মদ ওবায়দুল হক, সিনিয়র এসিস্ট্যান্ট ম্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) বদরুল হক, ডেপুটি নার্সিং সুপারিনটেডেন্ট মোসাঃ মর্জিনা খাতুন।
সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার (ভ‚মি অধিগ্রহণ কর্মকর্তা) রিপা মনি দেবী উক্ত ক্যাম্প পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
এ সকল রোগীদেরকে যাতায়াত খরচ ও পুষ্টিবিদের তত্ত¡াবধানে ফুড সাপ্লিমেন্ট প্রদান করা হয়। এখন থেকে নতুন উদ্যোমে প্রতি মাসেই উক্ত ক্যাম্প অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, ২০১১ সাল থেকে ইবনে সিনা হাসপাতাল সিলেট লিমিটেড এ পর্যন্ত ৬০০০ এর অধিক সম্পূর্ণ বিনামূল্যে অপারেশন সম্পন্ন হয়েছে। স্মাইল ট্রেইন সৈয়দ নুরুদ্দিন আহমদ ফাউন্ডেশন এবং ইবনে সিনা হাসপাতাল সিলেট লিমিটেড এর যৌথ সহযোগিতায় ও অর্থায়নে এই ক্যাম্পটি পরিচালিত হচ্ছে। বিজ্ঞপ্তি