দোয়ারাবাজারে অনিয়ম দুর্নীতি বন্ধের দাবিতে ইউএনও অফিসে শিক্ষার্থীরা

7

শাহ্ মাশুক নাঈম, দোয়ারাবাজার

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় বিভিন্ন সরকারি অফিসে অনিয়ম দুর্নীতি, চাঁদাবাজি, মাদক, চোরাচালান ও জুয়া বন্ধে স্মারকলিপি প্রদানের মাধ্যমে অল্টিমেটাম দিয়েছে ছাত্র জনতা। বৃহস্পতিবার বিকালে শিক্ষার্থীরা সরেজমিনে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নেহের নিগার তনু’র নিকট এই স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।
এতে উপজেলা ভ‚মি অফিস, দোয়ারাবাজার থানা, কৃষি অফিস, সমাজ সেবা অফিস, নির্বাচন অফিস, শিক্ষা অফিসে অনিয়ম-দুর্নীতি, ইউনিয়নের সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে কেন্দ্র করে সংঘটিত অনিয়ম-দুর্নীতি, চেলানদীতে চাঁদাবাজি ও মাদক, চোরাচালান, জুয়া বন্ধে আগামী এক সপ্তাহের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আলটিমেটাম (লিখিত) আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা।
এছাড়াও বিগত ৫ বছর যাবত শূন্য থাকা ঘিলাছড়া স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক পদে নিয়োগ, ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক -কর্মচারীদের সময় মতো প্রতিষ্ঠানে আশাসহ ইউনিয়নের নানান অনিয়ম-দুর্নীতি বন্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম দেওয়া হয়।
একাধিক শিক্ষার্থীর সাথে আলোচনা করলে জানা যায়, উপজেলার প্রতিটা সরকারি অফিস, নরসিংপুর ইউনিয়ন পরিষদসহ ইউনিয়নের প্রতিটা প্রতিষ্ঠান নানান অনিয়ম দুর্নীতিতে জর্জড়িত। যার ফলে এলাকার মানুষ দিনের পর দিন নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাই দেশ সংস্কারের অঙ্গীকার অনুযায়ী নরসিংপুর ইউনিয়নকে দুর্নীতি, চাঁদাবাজ, মাদক ও জুয়া মুক্ত করতে তাদের এই উদ্যোগ।
শিক্ষার্থীদের দাবিগুলো দেশ ও জনগনের কল্যাণকর সাধুবাদ জানিয়ে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনু জানান, নরসিংপুর ইউনিয়নের ছাত্র জনতা উপজেলা ও ইউনিয়নের মানুষের নাগরিক সেবার উন্নতিসহ সরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন জায়গায় সংঘটিত নানান অনিয়ম -দুর্নীতি বন্ধে অন্তত ১২ টি এর অধিক দাবি জানিয়েছেন। তাদের এই দাবিগুলো বাস্তবায়ন করতে কাজ শুরু করেছে প্রশাসন।