তামাবিলে পাথর আমদানিকারক গ্রæপের মানববন্ধন

6

জৈন্তাপুর ও গোয়াইনঘাট থেকে সংবাদদাতা

পাথর আমদানি গ্রæপের ব্যবসায়ী ও সমাজসেবক ফারুক আহমেদ ও আবদুল করিম রাসেলের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার তামাবিল স্থলবন্দর গোলচত্বর এলাকায় এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে উপস্থিত ব্যবসায়ী, পাথর শ্রমিক, পরিবহন শ্রমিক, ব্যবসায়ী স্টাফদের উপস্থিতিতে হয়রানি সৃষ্টিকারী কু-চক্রী মহলের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল বের করে।
“তুমি কে আমি কে, ব্যবসায়ী ব্যবসায়ী” এই শ্লোগানে মুখরিত হয়ে মিছিলটি তামাবিল স্থলবন্দর গোলচত্বর থেকে শুরু হয়ে তামাবিল জিরো পয়েন্ট ইমিগ্রেশন সেন্টার প্রদক্ষিণ করে পুনরায় গোলচত্বর এলাকায় এসে শেষ হয়। এ সময় প্রতিবাদ সভা ও মিছিলে সহস্রাধিক ব্যবসায়ী ও শ্রমিক স্টাফরা অংশ গ্রহন করে।
এর পূর্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় তামাবিল স্থলবন্দরের প্রবীন ব্যবসায়ী আব্দুল মান্নানের সভাপতিত্বে ও ব্যবসায়ী ইসমাইল হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলমগীর হোসেন, সমিতির সদস্য মিসবাউল আম্বিয়া, মো রফিকুল ইসলাম, তামাবিল পাথর শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, মোঃ শাহজাহান, ৩নং পূর্ব জাফলং ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি মনির হোসেন সহ অন্যান্যরা।
এ সময় বক্তারা বলেন, সোমবার জৈন্তাপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তামাবিলের ব্যবসায়ী ফারুক আহমেদ ও আবদুল করিম রাসেলকে নিয়ে অপর দুই ব্যবসায়ী জাহিদ খান ও বেনজির আহমদ সুমনের বক্তব্যের তীব্র নিন্দা জানান। তারা বলেন তামাবিল স্থলবন্দর হাজার হাজার ব্যবসায়ী শ্রমিকদের রুটিরুজির জায়গা। এখানে শুধু ব্যবসাকে প্রধান্য দেয়া হবে কোন রাজনৈতিক কর্মকাÐ নয় বলে বক্তারা দাবী করেন। এ সময় অনতিবিলম্বে ফারুক আহমেদ ও আবদুল করিম রাসেলকে নিয়ে মিথ্যা বানোয়াট বক্তব্য প্রত্যাহার সহ জনসম্মুখে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহবান জানান বক্তারা। সেই সাথে তামাবিল স্থলবন্দরে শুধুমাত্র ব্যবসাকে প্রাধান্য দিয়ে সকল প্রকার রাজনীতির উর্ধ্বে থেকে দলমত এক হয়ে সুষ্ঠুভাবে ব্যবসার পরিবেশ সৃষ্টির জন্য সকলের নিকট আহবান জানানো হয়।
এ সময় প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন তামাবিল স্থলবন্দরের ব্যবসায়ী মোঃ শাহরব, মো আবদুল আহাদ, আনোয়ার হোসেন, তাজুল ইসলাম, পারভেজ আহমেদ, নাসির উদ্দিন, এনাম আহমেদ, মোশাররফ হোসেন, সৈয়দ শামিম আহমদ, নজরুল ইসলাম, রফিক আহমেদ সহ ব্যবসায়ী, শ্রমিক ও বিভিন্ন আমদানি রপ্তানিকারক প্রতিষ্ঠানের স্টাফসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গনমাধ্যমকর্মীবৃন্দ।