দক্ষিণ সুরমায় গুলিবিদ্ধ হওয়া রাইয়ানকে ঢাকায় প্রেরণ

11

স্টাফ রিপোর্টার

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন সিলেটে পুলিশের গুলিতে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে থাকা স্কুল শিক্ষার্থী রাইয়ান আহমদ (১৬) কে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।
শনিবার সকালে এয়ার অ্যাম্বুলেন্স যোগে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। এর আগে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ১২দিন ধরে জীবনমৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিল। এখনো তার জ্ঞান ফিরে আসেনি।
শনিবার দুপুরে তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্স রাজধানী ঢাকায় পৌছায়। এরপর সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির চেয়ররপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আরিফুল হক চৌধুরীর তত্বাবধানে তাকে ঢাকার নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। আহত রাইয়ান দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের ডালিপাড়া গ্রামের নানু মিয়া ও রুনু বেগম দম্পতির ছেলে। চার ভাই বোনের মধ্যে সর্ব কনিষ্ট রাইয়ান সিলাম পিএল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র।
আহতের মামা কুটু মিয়া বলেন, গত ৫ আগস্ট ছাত্রজনতার আন্দোলনের বিজয়ের পর দক্ষিণ সুরমা থানা ঘেরাওকালে পুলিশের ছোড়া গুলি মাথায় লেগে গুরুতর আহত হন রাইয়ান আহমদ। তাকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ ১২দিন ধরে তার জ্ঞান ফিরেনি। ঘটনাটি জানতে পেরে সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে গেছেন। তিনি নিজে ঢাকায় অবস্থান করে রাইয়ানকে হাসপাতালে ভর্তি করিয়েছেন। তার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।
এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, স্বৈরাচারি আওয়ামী লীগ সরকার পতনের আন্দোলনে গিয়ে পুলিশের গুলিতে রাইয়ান আহমদ গুরুতর আহত হয়েছে। ১২ দিন যাবত ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তার জ্ঞান ফিরেনি। জানতে পেরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার নিউরো সায়েন্স হাসপাতালে নিয়ে এসেছি।