অটোপাসের দাবিতে চৌহাট্টায় এইচএসসি পরীক্ষার্থীদের সড়ক অবরোধ

12

স্টাফ রিপোর্টার

অটোপ্রমোশনের দাবিতে নগরীর চৌহাট্টায় মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে এইচএসসি-২০২৪ ব্যাচের পরীক্ষার্থীরা। শনিবার বিকেল সাড়ে ৩টা থেকে দুই ঘণ্টা সড়ক অবরোধ করে সিলেটের বিভিন্ন কলেজের এইচএসসি-২০২৪ ব্যাচের পরীক্ষার্থীরা।
আন্দোলনে নিজেদের দাবি তুলে শিক্ষার্থীরা জানান, দেশের ও শিক্ষার্থীদের সার্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা পুনরায় পরীক্ষায় বসতে চাই না, এই পরিস্থিতিতে পরীক্ষা নিলে আমাদের মূল্যবান সময় ও ভবিষ্যতের ক্ষতি হবে। তাই এইচএসসি-২৪ এর স্থগিত পরীক্ষাগুলো বাতিল করে অটোপাস দেওয়া হোক। এ দাবিতে তারা দুই ঘণ্টা চৌহট্টায় সড়ক অবরোধ করে রাখেন। অবস্থান কর্মসূচির পর তাদের দাবি না মানা হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।
শিক্ষার্থীরা জানান, গত বছর ২২ ব্যাচের শিক্ষার্থীরা ৫০ মার্কে পরীক্ষা দিয়েছিল। বিগত বছরের তুলনায় আমরা কম সময় পেলেও পূর্ণ নম্বরে পরীক্ষা নেওয়া হচ্ছে। তাই এইচএসসি ২০২৪-এর স্থগিত পরীক্ষাগুলো বাতিল করে অটোপাস দেওয়া হোক।
এর আগে বৃহস্পতিবার ১৫ আগস্ট ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার স্থগিত করা বিষয়ের সংশোধিত সময়সূচি প্রকাশ করে শিক্ষাবোর্ড গুলো। নতুন সময়সূচি অনুযায়ী আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবার কথা রয়েছে পরীক্ষাগুলো।