আন্দোলনে নিহত সকল ছাত্র-জনতার খুনের বিচার দাবিতে জৈন্তাপুরে বিক্ষোভ

5

মুরাদ হাসান, জৈন্তাপুর

জৈন্তাপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারীদের উদ্যোগে ঐতিহাসিক বটতলায় বৃহস্পতিবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল ছাত্র ও সাধারণ জনগণের খুনিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আন্দোলনের সময়ে তাদের ওপর হামলার সাথে যুক্ত পুলিশের কর্মকর্তাদের বিচার দাবি করেন সমন্বয়কারীরা। একই সঙ্গে লুটপাট, অগ্নিসংযোগ বন্ধ করে সারাদেশে শান্তি ফিরিয়ে আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সবার সহযোগিতা কামনা করেন তারা। জৈন্তাপুর উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। প্রধান সমন্বয়ক হুমায়ূন কবির এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা বি এন পির সাধারণ সম্পাদক আব্দুল হাফিজ, সাংগঠনিক সম্পাদক ১নং নিজপাট ইউনিয়ন চেয়ারম্যান ইন্তাজ আলী, সাধারণ সদস্য আলতাফ হোসেন বেলাল, উপজেলা যুবদলের সভাপতি ৪নং দরবস্ত ইউনিয়ন চেয়ারম্যান বাহারুল আলম বাহার সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সহ সাধারণ জনতা বৈষম্যবিরোধী আন্দোলনের সহ সমন্বয়ক ইশতিয়াক ফাহিম, এনাম আরিয়ান, সালমান আহমদ, আব্দুল্ল্যাহ মাসুদ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
আলোচনা সভায় সমন্বয়ক বক্তারা বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের প্রকৃত খুনিকে চিহ্নিত করে দৃষ্টান্ত মূলক শাস্তি আওতায় এনে বিচার কার্যকর করতে হবে। আমরা এমন একটা রাষ্ট্র দেখতে চাই। যেখানে ন্যায় বিচার থাকবে সুশাসন থাকবে। আপনারা সকলেই এগিয়ে আসুন, আমরা সকলে মিলে গড়তে চাই আমার সোনার বাংলা। সরকারি চাকুরীজীবিদের বলেন-আপনারা সরকারি চাকুরীজীবি হিসেবে কাজ না করে এই সময়ে অন্তত মানবিকতার জায়গা থেকে স্বেচ্ছাসেবী হিসেবে এগিয়ে আসুন এবং দেশের জন্য কাজ করুন। এতো দিন আপনারা স্বৈরাচারে বৈষম্য বিরোধীদের স্বরণ করা যেন আদর্শীক হয় উল্লেখ করে তারা আরো বলেন, দীর্ঘ পনের বছরসহ ৫৩ বছরের গুনে ধরা দেশ পরিস্কার করবেন। আর এগুলো পরিস্কার করা পর্যন্ত কাজ করে যাবেন।
এসময় উপস্থিত অতিথি বৃন্দ বলেন, দায় আমাদের সকলের আছে। আমরা সকলে মিলে রাষ্ট্র সংস্কারের জন্য যে কাজ করা দরকার আমরা সাথে থাকবো।