কানাইঘাট উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন বদ্ধ পরিকর : জেলা প্রশাসক

3

কানাইঘাট প্রতিনিধি

আগামী ৫ জুন অনুষ্ঠিত কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন করতে প্রশাসন, সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভোটকেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তা সহ সংশ্লিষ্টদের নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানিয়েছেন সিলেট জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান। শনিবার (১লা জুন) বিকেল ৩টায় কানাইঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী রিটার্নিং অফিস ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ উপলক্ষে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাচন কর্মকর্তা রিপন হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও রিটার্নিং অফিসার ইমরুল হাসান, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান, সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান। বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারজানা নাসরিন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার।
প্রশিক্ষণ কর্মশালায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান আরো বলেন, ইতিমধ্যে ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩ দফা অনুষ্ঠিত সিলেট জেলার ১০টি উপজেলার নির্বাচন দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ, শান্তিপূর্ণ ভাবে আমরা সম্পন্ন করতে পেরেছি করেছি। ৫ জুন অনুষ্ঠিত কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অবাধ ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোট গ্রহণের সাথে জড়িত প্রিজাডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের নির্বাচনে কোন ধরনের পক্ষ-পাতিত্ব না করে নিরপেক্ষ থেকে ভোট গ্রহণের নির্দেশ প্রদান করেন। এর ব্যাপ্তয় ঘটলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকার, নির্বাচন কমিশনের পক্ষ থেকে নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের নির্দেশ দেয়া হয়েছে, কোন প্রার্থী বা তাদের সমর্থক পেশি শক্তি ও প্রভাব বিস্তার করে নির্বাচনে পরিবেশ বিনষ্ট করার চেষ্টা করলে তাদের প্রার্থীতা বাতিল সহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।