সুনামগঞ্জে ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক : ভোক্তাদের নিজ অধিকার সম্পর্কে সচেতন হতে হবে

0

সুনামগঞ্জ প্রতিনিধি

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, এক সময় আমাদের দেশের অধিকাংশ মানুষ ভোক্তার অধিকার সম্পর্কে সচেতন সচেতন ছিলেন না, কিছু সচেতন মানুষের আন্দোলন ও দাবির প্রেক্ষিতে ২০০৯ সালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন তৈরি হয়। এর পর থেকে সরকার ভোক্তাদের অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মাধ্যমে কাজ করে যাচ্ছে। এছাড়া ক্যাব এবং মিডিয়া ও সরকারের বিভিন্ন সংস্থা যৌথ ভাবে ভোক্তা অধিকার সংরক্ষণে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব তাদের সেচ্ছাসেবী সেবীদের দিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণে কাজ করে যাচ্ছে, বিভিন্ন এলাকায় এর প্রভাব পরিলক্ষিত হলেও ভাটি অঞ্চল ও অধিকাংশ এলাকায় এখন ও সাধারণ জনগণ তাদের অধিকার সম্পর্কে আশানুরূপ সচেতন হয়ে উঠেননি। হাওরের সাধারণ ভোক্তাদের নিজ অধিকার সম্পর্কে সচেতন করতে ক্যাবের নেতৃবৃন্দ কে আরও বেশি করে কাজ করতে হবে। সরকার আমাদের সার্বিক সহযোগিতা করে যাবে।
শনিবার সন্ধ্যায় দিরাই ক্যাবের উদ্যোগে হাওরাঞ্চলে ভোক্তা অধিকার সংরক্ষণ শক্তিশালী করণ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ফিমেইল একাডেমির কনফারেন্স হলে উপজেলা ক্যাবের সভাপতি নাজমা বেগমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সিরাজের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান খোন্দকার ক্যাব কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি জামিল চৌধুরী, ভোক্তা অধিদপ্তরের সুনামগঞ্জের পরিচালক আলমামুন। স্বাগত বক্তব্য
রাখেন প্রভাষক মোস্তাহার মিয়া, মধুপুর মানব সেবা পরিষদের সভাপতি নেজাবুল ইসলাম, আকিবুন্নেছা, রাজিয়া বেগম সুমি, জেচি চৌধুরী, সুজনা বেগম প্রমুখ।